X
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২
১৮ অগ্রহায়ণ ১৪২৯

রাজধানীতে ২৯ ছিনতাইকারী গ্রেফতার

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৬আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৬

রাজধানীর কমলাপুর, শাহজাহানপুর, মতিঝিল, মুগদা, পল্টন, হাতিরঝিল এবং তেজগাঁও এলাকা থেকে ছিনতাইকারী চক্রের ২৯ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় ছিনতাইয়ের কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে পৃথক অভিযানে তাদের গ্রেফতার করে র‍্যাব-৩।

র‍্যাব জানায়, রাজধানীর কমলাপুর এলাকা থেকে বৃহস্পতিবার রাতে এক নারীর গলা থেকে স্বর্ণের চেইন ছিনতাই করে পালানোর সময় ধাওয়া করে মো. আরিফ হোসেন (২৯) নামে এক যুবককে গ্রেফতার করা হয়। এছাড়াও রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল, মুগদা, পল্টন, হাতিরঝিল এবং তেজগাঁও থানাধীন এলাকায় ভিন্ন ভিন্ন অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ অজ্ঞানপার্টি ও ছিনতাইকারী চক্রের সদস্য মো. ইসলাম (২২), মো. বাবু (২৭), মো. টিটু (২০), মো. শরিফ (২১), মো. নুরে আলম (২২), মো. মুরাদীল মুস্তাকিম ওরফে মুরাদ (১৯), মো. জালাল (১৯), হৃদয় (১৮), মো. হোসেন ওরফে মোটু (১৯), মো. জয় (১৯), মো. সুমন (২১), মো. ইয়াছিন রাব্বি (২০), টিটু (৪০), মো. পরান (২৬), রাসেল (২২), মো. জীবন সরদার (২১),  মো. শুক্কুর (২০), মো. সাগর হোসেন (২২),  মাসুম খান (১৯),  মিহির তালুকদার (২১), মো. হোসেন (২২), মো. ফারুক (২৮), মো. মেহেদী হাসান রানা (২৪),  মো. সুজন (২২), মো. জুলহাস (৩০), মো. কবির হোসেন (২২), মো. দেওয়ান আলী (২৫),  মো. তৌহিদ হাওলাদার (২২)।

এসময় ১৮টি মোবাইল ফোন, ৭টি সুইচ গিয়ার, ২টি এন্টি-কাটার, ৬টি ব্লেড, ১টি কাঁচি, চাকু, ক্ষুর, বিষাক্ত মলমের কৌটা, স্বর্ণের চেইন এবং নগদ ৩২৪ টাকা উদ্ধার করা হয়।

র‍্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার ফারজানা হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়— রাজধানীর বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকায় ছিনতাইকারী সদস্যরা ঘোরাফেরা করতে থাকে। তারপর যাত্রীদের টার্গেট করে কখনও তাদেরকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে, কখনও বিষাক্ত চেতনানাশক ঔষধ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করে। এভাবে সর্বস্ব কেড়ে নিয়ে তারা ভিড়ের মধ্যে মিশে যায়। এছাড়া কখনও ভিড়ের মধ্যে যাত্রীদের চোখে-মুখে বিষাক্ত মলম বা মরিচের গুড়া বা বিষাক্ত স্প্রে করে যাত্রীদের যন্ত্রণায় কাতর করে সর্বস্ব কেড়ে নেয়। এসব ছিনতাইকারী সদস্যদের ভুক্তভোগীরা খুব কম ক্ষেত্রেই শনাক্ত করতে পারেন। ফলে ছিনতাইকারীরা নির্বিঘ্নে তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে।

/আরটি/এমএস/
দেশের মানুষের কথা শুধু জাতীয় পার্টিই চিন্তা করে: চুন্নু
দেশের মানুষের কথা শুধু জাতীয় পার্টিই চিন্তা করে: চুন্নু
সাতক্ষীরায় ‘বীর নিবাস’ পাচ্ছেন ২৯২ বীর মুক্তিযোদ্ধা
সাতক্ষীরায় ‘বীর নিবাস’ পাচ্ছেন ২৯২ বীর মুক্তিযোদ্ধা
‘পুলিশ প্রটোকলে’ বিদায় নিলেন রাঙ্গাবালীর ইউএনও
‘পুলিশ প্রটোকলে’ বিদায় নিলেন রাঙ্গাবালীর ইউএনও
সর্বাধিক পঠিত
রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে আবিরের মা-বাবা
আয়াত হত্যারিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে আবিরের মা-বাবা
আকাশছুঁই পারিশ্রমিক হাঁকছেন রাজ, দিলেন ব্যাখ্যা
আকাশছুঁই পারিশ্রমিক হাঁকছেন রাজ, দিলেন ব্যাখ্যা
খালেদা-তারেকের ছবি থাকায় মিডিয়া কার্ড বর্জন সাংবাদিকদের
বিএনপির গণসমাবেশখালেদা-তারেকের ছবি থাকায় মিডিয়া কার্ড বর্জন সাংবাদিকদের
নেইমার-রিচার্লিসন ছাড়া রিজার্ভ বেঞ্চের সামর্থ্য বুঝলো ব্রাজিল
নেইমার-রিচার্লিসন ছাড়া রিজার্ভ বেঞ্চের সামর্থ্য বুঝলো ব্রাজিল
ব্রাজিলকে হারিয়ে দিলো ক্যামেরুন
ব্রাজিলকে হারিয়ে দিলো ক্যামেরুন