X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

দৃক কর্মকর্তা হত্যা রহস্যের কিনারা হয়নি তিন মাসেও

আমানুর রহমান রনি
২০ জুলাই ২০১৬, ১৩:৩১আপডেট : ২০ জুলাই ২০১৬, ১৯:৪১

দৃক গ্যালারির কর্মকর্তা ইরফানুল ইসলাম ব্যাংক থেকে টাকা তুলে বের হওয়ার সময় ব্যাংকের সামনে থেকেই অপহৃত হন। একদিন পর তার লাশ উদ্ধার হয়। এই ঘটনার তিনমাস পার হলেও হত্যা রহস্যের কোনও কিনারা করতে পারেনি পুলিশ। বর্তমানে মামলাটি সিআইডি তদন্ত করছে।

ইরফানুল ইসলাম গত ২ এপ্রিল ধানমন্ডির ৮ নম্বর সড়কের ডাচ-বাংলা ব্যাংকে টাকা তুলতে গিয়ে নিখোঁজ হন দৃক পিকচার লাইব্রেরির প্রশাসনিক ও হিসাব কর্মকর্তা ইরফানুল ইসলাম। এ ঘটনায় ওই দিনই দৃকের জেনারেল ম্যানেজার এসএম রেজাউর রহমান বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি করেন। ওইদিন বিকালে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের জালকুঁড়ি এলাকা থেকে অজ্ঞাত  ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। পরে পরিবারের সদস্যরা গিয়ে লাশটি ইরফানুলের বলে শনাক্ত করেন। এই ঘটনায় কলাবাগান থানায় নিহতের ভাই একটি মামলা করেন। মামলাটি বর্তমানে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তদন্ত করছে।
মামলার প্রথম তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) আশরাফ উদ্দিন বলেন, আমাদের কাছে যখন ছিল, তখন তেমন কোনও আপডেট হয়নি। ওই মাসেই মামলাটি সিআইডিতে হস্তান্তর করি আমি।
দৃক কর্মকর্তারা জানান, অফিসের জন্য টাকা তুলতে প্রাইভেটকার নিয়ে ধানমন্ডি ৮ নম্বর সড়কের ডাচ-বাংলা ব্যাংকে গিয়েছিলেন ইরফানুল। ব্যাংক থেকে তিনি ৩ লাখ ৮ হাজার টাকা উত্তোলন করেন। ব্যাংকের সামনে গাড়িচালক তাকে নামিয়ে দিয়ে পাশের ৭ নম্বর সড়কে গিয়ে পার্কিং করেন।
ব্যাংকের সিসিক্যামেরায় দেখা যায়, টাকা তুলে ইরফান স্বাভাবিকভাবেই বেরিয়ে যান। পুলিশ কর্মকর্তাদের ধারণা, ব্যাংকের সামনে ওৎ পেতে থাকা ছিনতাইকারী চক্রের কোনও দল ইরফানকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যায়।

ব্যাংক থেকে বের হওয়ার আগে দুই দফায় চালকের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন ইরফান। চালক জানান, সড়কে পার্কিংয়ের অভিযোগে  ট্রাফিক পুলিশ তাকে ধরায় তিনি ( ইরফান) পায়ে হেঁটে গাড়িতে উঠতে চেয়েছিলেন। পথেই তিনি অপহৃত হন।

এবিষয়ে সিআইডি’র অর্গানাইজড ক্রাইমের বিশেষ পুলিশ সুপার (এসপি) আব্দুল্লাহেল বাকী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিষয়টি খোঁজ নিয়ে জানাতে হবে। আসলে বর্তমানে কোন অবস্থায় আছে।’

ব্যাংক থেকে টাকা তুলে বের হওয়ার পর আরও কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। গত ১১ জুন ডিবি পরিচয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দফতরের পাশে হেয়ার রোড থেকে এক ব্যবসায়ীকে মাইক্রোবাসে তুলে নিয়ে নয় লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। পরে নারায়ণগঞ্জের মৌচাক নামক স্থানে তাকে গাড়ি থেকে ফেলে দেওয়া হয়। ওই ব্যবসায়ীর নাম শামসুজ্জামান রতন। এ ঘটনায় তিনি রমনা থানায় মামলা করেন। রতন পেশায় একজন ঠিকাদার। তিনি ডলার কেনাবেচারও ব্যবসা করেন বলে জানিয়েছেন।

শামসুজ্জামান রতন জানান, ২০ হাজার মালয়েশিয়ান রিংগিত (বাংলাদেশি টাকায় প্রায় চার লাখ) ও সাড়ে চার লাখ বাংলাদেশি টাকাসহ মোট সাড়ে ৮ লাখ টাকা তার একটি ব্যাগের ভেতরে ছিল। টাকা নিয়ে তিনি বায়তুল মোকাররম থেকে সাইকেলে করে কলাবাগানের নিজ বাসায় যাচ্ছিলেন। কাকরাইল পার হয়ে হেয়ার রোড ধরে তিনি যখন রমনা পার্কের দিকে আসছিলেন, তখন কালো একটি মাইক্রোবাস তার গতিরোধ করে। তিন ব্যক্তি তাকে টেনে মাইক্রোবাসে তুলে চোখ বেঁধে ফেলে। দুই হাত পেছনে নিয়ে হ্যান্ডকাফ পরানো হয় তাকে। এরপর লাঠি দিয়ে পেটানো হয়। গুলি করে তাকে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। চলন্ত গাড়িতে তাকে কথা না বলার জন্য ভয় দেখায় ডিবি পরিচয়ের ছিনতাইকারীরা। তার ব্যাগটি নিয়ে নেয় তারা।

রতন বাংলা ট্রিবিউনকে বলেন,‘গাড়িতে তারা অন্তত ছয়-সাতজন ছিল। নিজেদের মধ্যে স্যার স্যার বলতেছিল। আমি নাকি অবৈধ ব্যবসা করি,এসব বলতে বলতে আমাকে মারতে থাকে তারা। প্রথমেই চোখ বেঁধে আমার পিঠের ওপর একজন বসে পড়ে। তাদের একজন আমাকে অফিসে নিতে চেয়েছিল। এ ঘটনারও কূলকিনারা করতে পারেনি পুলিশ।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান,‘এ বিষয়ে ভুক্তভোগীর অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত চলছে।

/এআরআর/এমএসএম/

আরও পড়ুন:

ব্রিটিশ পার্লামেন্টে জামায়াতের প্রবেশ নিষিদ্ধের ব্যবস্থা নেব

হাউস অব কমন্স থেকে বের করে দেওয়া হলো জামায়াত নেতাকে

নিখোঁজ ২৬২ জনের তালিকায় আছে ডাক্তার, প্রকৌশলী ও পাইলট

সম্পর্কিত
সর্বশেষ খবর
উচ্চশিক্ষা খাতকে ডিজিটালাইজেশনে আনার পরামর্শ ইউজিসির
উচ্চশিক্ষা খাতকে ডিজিটালাইজেশনে আনার পরামর্শ ইউজিসির
বিটুমিন গলে যাওয়া মহাসড়ক পরিদর্শনে দুদক
বিটুমিন গলে যাওয়া মহাসড়ক পরিদর্শনে দুদক
মিয়ানমারের ৩৮ শরণার্থীকে ফেরত পাঠালো ভারত
মিয়ানমারের ৩৮ শরণার্থীকে ফেরত পাঠালো ভারত
গাজায় যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ
গাজায় যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ
সর্বাধিক পঠিত
মিল্টন সমাদ্দার আটক
মিল্টন সমাদ্দার আটক
পরীক্ষা-নিরীক্ষা শেষ, খুলনা-মোংলায় শুরু হচ্ছে ট্রেন চলাচল
পরীক্ষা-নিরীক্ষা শেষ, খুলনা-মোংলায় শুরু হচ্ছে ট্রেন চলাচল
তীব্র তাপপ্রবাহ যেখানে আশীর্বাদ
তীব্র তাপপ্রবাহ যেখানে আশীর্বাদ
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে যেসব অভিযোগ তদন্ত করবে ডিবি
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে যেসব অভিযোগ তদন্ত করবে ডিবি
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস