নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের আমরণ কর্মসূচি রবিবার পর্যন্ত স্থগিত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৪৩, অক্টোবর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫১, অক্টোবর ১৭, ২০১৯





শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আশ্বাসে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের আমরণ অনশন কর্মসূচি আগামী রবিবার (২০ অক্টোবর) পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। তবে তাদের অবস্থান কর্মসূচি চলবে।
নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্তির দাবিতে গত মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি শুরু করে ফেডারেশন। আগামীকাল শুক্রবার (১৮ অক্টোবর) জুমার নামাজের পর থেকে তাদের আমরণ কর্মসূচিতে যাওয়ার ঘোষণা ছিল।
নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ভারতে অবস্থানরত শিক্ষামন্ত্রীর সঙ্গে ফোনে কথা হয়েছে। তার আশ্বাসে আমরা আগামী ২০ অক্টোবর পর্যন্ত আমরণ কর্মসূচি স্থগিত করেছি।’
এ সময়ের মধ্যে শিক্ষামন্ত্রীর সঙ্গে ফলপ্রসু আলোচনার মাধ্যমে বিষয়টি সুরাহা হবে বলে আশা প্রকাশ করেন তিনি। তা না হলে ২১ আক্টোবর থেকে আবার আমরণ অনশন কর্মসূচি শুরু করা হবে বলে হুঁশিয়ারি দেন সাধারণ সম্পাদক।
তিনি জানান, ফেডারেশন সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলারের সঙ্গেও শিক্ষামন্ত্রীর কথা হয়েছে।
মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় শিক্ষামন্ত্রী দীপু মনি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতাদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।
প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) আন্দোলনের তৃতীয় দিন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা উদ্দেশে সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী কার্যালয়ের দিকে পদযাত্রা শুরু করেন শিক্ষকরা। তবে পুলিশি বাধায় তা ভেস্তে যায়।

/এসএমএ/এইচআই/

লাইভ

টপ
X