অভিনেত্রী নওশাবার মামলা স্থগিতের আদেশ আপিলে বহাল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১০:৩৫, ডিসেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:১৮, ডিসেম্বর ০৮, ২০১৯


কাজী নওশাবা আহমেদ (ছবি: সাজ্জাদ হোসেন)অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।
রবিবার (৮ ডিসেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে নওশাবার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।
গত বছর নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী নওশাবা আহমেদের বিরুদ্ধে দায়ের হওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। গত ২০ নভেম্বর বিচারপতি রেজাউল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে আপিল করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।
প্রসঙ্গত, ২০১৮ সালের ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুক লাইভে আসেন নওশাবা। ফেসবুক লাইভে তিনি বলেন, ‘জিগাতলায় আন্দোলনকারীদের চার জনকে মেরে ফেলা হয়েছে। একজনের চোখ উপড়ে ফেলা হয়েছে।’
জিগাতলায় এ ধরনের ঘটনা নিয়ে তার এ ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। ওই দিনই রাজধানীর উত্তরার বাসা থেকে তাকে আটক করেন র‌্যাব সদস্যরা। এ ঘটনায় ২০১৮ সালের ৫ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়। গত ১৯ জানুয়ারি থেকে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ নিম্ন আদালত থেকে স্থায়ী জামিনে আছেন।

/বিআই/এসটি/এমএমজে/

লাইভ

টপ