লালবাগে ৩০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো বিআইডব্লিউটিএ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৮, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩২, ডিসেম্বর ১৪, ২০১৯

বুড়িগঙ্গা নদী দখল করে গড়ে ওঠা ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। শনিবার (১৪ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীর লালবাগ এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।
বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক এ কে এম আরিফ উদ্দিন জানান, উচ্ছেদ অভিযানে ছোট-বড় প্রায় ৩০টি অবৈধ স্থাপনা ও বেশ কয়েকটি রিক্সা, ভ্যান ও ট্রাকের গ্যারেজ উচ্ছেদ করা হয়। স্থানীয় লোকজনের দেওয়া তথ্যমতে, গ্যারেজের ব্যবসার সঙ্গে মাদকব্যবসাসহ অসামাজিক কার্যকলাপ চলতো এসব স্থানে।
তিনি আরও জানান, উচ্ছেদ পরিচালনার সময় কিছু অসাধু ব্যক্তি বাধা দেওয়ার চেষ্টা করলেও আনসার, র‌্যাব ও পুলিশের সর্তক অবস্থানের কারণে কোনও বিশৃঙ্খলা হয়নি।
বিআইডব্লিউটিএ’র উপরিচালক মো. শহীদ উল্যাহ জানান, নদী রক্ষায় এই ধরনের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। অবৈধ দখলদার যতই শক্তিশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না।
উচ্ছেদ অভিযান পরিচালনায় আরও উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মো. মহিউদ্দিন, সহকারী সমন্বয় কর্মকর্তা গাজী মো. মোতালেব ও সুপারভাইজার নুরুল ইসলামসহ অন্য কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়া পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা উচ্ছেদ অভিযানে অংশ নেন। 

/এসও/এইচআই/

লাইভ

টপ