সীমান্তে হত্যার প্রতিবাদ: অবস্থানে থেকেই পরীক্ষা দেবেন ঢাবি শিক্ষার্থী

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৭:১৯, জানুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৪, জানুয়ারি ২৬, ২০২০

 

সীমান্তে হত্যার প্রতিবাদ: অবস্থানে থেকেই পরীক্ষা দেবেন ঢাবি শিক্ষার্থী

বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফের গুলিতে মানুষ হত্যার প্রতিবাদ জানিয়ে শনিবার থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। অবস্থান কর্মসূচিতে থেকেই আসন্ন এমবিএ পরীক্ষায় অংশ নেবেন বলে জানিয়েছেন ওই শিক্ষার্থী।

ওই শিক্ষার্থীর নাম নাসির আবদুল্লাহ। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএতে পড়ছেন। সীমান্তে হত্যা বন্ধের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় কোনও পদক্ষেপ না নেওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানান নাসির। নাসিরের দাবি, পররাষ্ট্র মন্ত্রণালয়কে ভারতের সঙ্গে আলোচনা করে সীমান্তে হত্যা বন্ধ করতে পদক্ষেপ নিতে হবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ওই দাবির সঙ্গে সংহতি জানিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, সীমান্তে হত্যার প্রতিবাদে তিনি নিজ অবস্থান থেকে প্রতিবাদ জানাচ্ছেন। আগামী ২ ফেব্রুয়ারি থেকে তার পরীক্ষা শুরু হবে। অবস্থান কর্মসূচিতে থেকেই পরীক্ষায় অংশ নেবেন তিনি। নাসির আবদুল্লাহ বাংলা ট্রিবিউনকে বলেন, সীমান্তে মানুষ হত্যার প্রতিবাদটা সারাদেশে হওয়ার কথা ছিল। কিন্তু তা হচ্ছে না। তাই আমার অবস্থান থেকে একাই অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছি।

প্রসঙ্গত, সীমান্তে মানুষ হত্যার প্রতিবাদে শনিবার রাজুতে একটি গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়৷ এরপরপরই লাগাতার অবস্থান কর্মসূচিতে বসেন ওই শিক্ষার্থী৷

 

/এসআইআর/এমআর /

লাইভ

টপ