শিক্ষাপ্রতিষ্ঠানে গাছ লাগাতে ২৫ জনের বেশি নয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১২, মার্চ ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৪, মার্চ ১৬, ২০২০

শিক্ষা মন্ত্রণালয়

মুজিববর্ষের শুরুর দিন (১৭ মার্চ) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নির্দেশিত ১০০ গাছ লাগানো কর্মসূচিতে শিক্ষক ও শিক্ষার্থী মিলিয়ে ২৫ জনের বেশি অংশ নিতে পারবে না বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (১৬ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) দেশের সব নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও সরকারি বেসরকারি স্কুল কলেজ, মাদ্রাসা, কারিগরি ও পলিটেকনিক ইনস্টিটিউটে ১০০টি করে গাছ লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকাল ৪টায় জাতীয় সংসদ ভবনে এই বৃক্ষ রোপণ অনুষ্ঠানের উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাস সংক্রমণ রোধে প্রতিটি প্রতিষ্ঠানে গাছ লাগানোর সময় শিক্ষক ও শিক্ষার্থীসহ সর্বোচ্চ ২৫ জন উপস্থিত থাকতে পারবেন। তার বেশি গণজমায়েত করতে নিষেধ করা হয়েছে।

/এসএমএ/এমআর/

লাইভ

টপ