করোনায় নতুন শনাক্ত ৫

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:১৮, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:২৬, এপ্রিল ০৩, ২০২০

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অনলাইনে যুক্ত হন ব্রিফিংয়েদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছেন আরও পাঁচ জন। অর্থাৎ দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে হলো ৬১ জন। গত ৪৮ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছয়।

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলেন যুক্ত হয়ে এই তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এই সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

ডা. আবুল কালাম আজাদ বলেন, 'গত ২৪ ঘণ্টায় ৫১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ১২৬টি করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) বাকি ৩৮৭টি করেছে অন্যান্য প্রতিষ্ঠান। আক্রান্ত ৬১ জনের মধ্যে ২৬ জন সুস্থ হয়েছেন। পর্যবেক্ষণ থাকা ২৯ জনের মধ্যে হাসপাতাল আছেন ২২ জন এবং নিজ বাড়িতে আছেন ৭ জন। তারা সবাই আমাদের পর্যবেক্ষণে আছে।'

এই সময় জানানো হয়, হোম কোয়ারেন্টিনে এখন পর্যন্ত নেওয়া হয়েছে ৬৪ হাজার ২৩৬ জনকে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২৪৮ জনকে। মোট ৬৪ হাজার ৪৮৪ জন কোয়ারেন্টিনে আছেন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৫৪৭ জনকে এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৫ জনকে।এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৪ জনকে, ছেড়ে দেওয়া হয়েছে ১০ জনকে। আইসোলেশন বর্তমানে আছেন ৮২ জন।

স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে ছিলেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, জাতীয় রোগতত্ত্ব, আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

/জেএ/এনএস/

লাইভ

টপ