ব্যক্তিগত উদ্যোগে ১০০ বাসায় খাবার পৌঁছে দিলেন আইনজীবী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:৪০, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:৪০, এপ্রিল ০৮, ২০২০

খাদ্যদ্রব্য নিয়ে যাচ্ছেন আইনজীবী ইমতিয়াজ আহমেদকরোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে ঘরে থাকার নির্দেশনা পালন করতে গিয়ে বিপাকে পড়ছেন নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের সদস্যরা। তবে সমাজের অনেকেই আছেন যারা না খেয়ে কষ্ট পেলেও লোকলজ্জার ভয়ে অন্যের কাছে সাহায্য চাইতে পারেন না। এমন ১০০টি পরিবার খুঁজে বের করে তাদের এক  সপ্তাহের খাদ্যসামগ্রী বাসায় পৌঁছে দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইমতিয়াজ আহমেদ। 

নিজ উদ্যোগে মঙ্গলবার (৭ এপ্রিল) রাজধানীর নাজিরাবাজার, ওয়ারী, ছুড়িটোলা, বংশাল, লালবাগের ১০০টি পরিবারে তিনি এ খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে, প্রত্যেক পরিবারের জন্য পাঁচ কেজি চাল, তিন কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক কেজি ডাল, এক লিটার সয়াবিন তেল, এক কেজি আটা, আধা কেজি লবন, আধা কেজি মুড়ি, একটি সাবান ও দুটি মাস্ক।

পরে ইমতিয়াজ আহমেদ বলেন, লোকলজ্জার ভয়ে যারা না খেয়ে থাকবে, কিন্তু অন্যের সহযোগিতা চাবে না, এমন কিছু পরিবারের বাসায় বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। আমি পরিচিতদের মাধ্যমে এই ১০০ পরিবার খুঁজে বের করি এবং খাদ্যসামগ্রী দিয়ে আসি। খুব দ্রুত দিনমজুর ও দুস্থ মানুষদের মাঝে খাদ্য সহায়তা দেওয়ার কার্যক্রম শুরু করবো। আমি চাই, সরকারের পাশাপাশি ব্যক্তি পর্যায়েও সামর্থ্যবানরা সহযোগিতার হাত বাড়িয়ে দিক।'

 

/বিআই/আইএ/

সম্পর্কিত

লাইভ

টপ