ঢাবির ৪ হাজার শিক্ষার্থীর পাশে শিক্ষক সমিতি ও অ্যালামনাই

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৮:১৯, মে ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২৩, মে ১৪, ২০২০




ঢাবিকরোনা পরিস্থিতিতে আর্থিক সংকটে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চার হাজার শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও অ্যালামনাই অ্যাসোসিয়েশন। ইতোমধ্যে চার হাজার শিক্ষার্থীর মধ্যে এক হাজার শিক্ষার্থীকে দুই হাজার টাকা করে দেওয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

 শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এএসএম মাকসুদ কামাল এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে একটি বড় অংশ নিম্ন আয়ের পরিবার থেকে এসেছেন। যারা সব সময় আর্থিক ঝুঁকিতে থাকেন। এ সংখ্যা প্রায় চার হাজার। যা মোট শিক্ষার্থীদের ১০ শতাংশ। সরকারের সহযোগিতামূলক উদ্যোগের পাশাপাশি এসব শিক্ষার্থীদের পরিবারের কথা ভেবে শিক্ষক সমিতি এবং অ্যালামনাইয়ের পক্ষ থেকেও তাদের আর্থিক সহযোগিতা করার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে এক হাজার শিক্ষার্থীকে রকেট, বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে দুই হাজার করে টাকা পাঠানো হয়েছে।’ এ অবস্থা চলমান থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সমস্যায় থাকা শিক্ষার্থীদের তালিকা তৈরিতে সহায়তা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) এবং বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটি।

 

/টিটি/

সম্পর্কিত

লাইভ

টপ