কর্মহীন মানুষের জন্য সেনাবাহিনীর কাঁচা বাজার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪২, মে ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৪, মে ২২, ২০২০




কর্মহীন অসহায় মানুষদের জন্য কক্সবাজারে বিনামূল্যের কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী এবং বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছেন সেনা সদস্যরা। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, ঘূর্ণিঝড় আম্পান ও করোনাভাইরাসের কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এসব অসহায় মানুষের জন্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী এবং কাঁচাবাজারের চাহিদা পূরণ করতে শুক্রবার (২২ মে) কক্সবাজারে সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে সেনা বাজার ও বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

সামাজিক দূরত্ব নিশ্চিত করে কক্সবাজার জেলা ক্রিকেট স্টেডিয়ামে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী চাল, আটা, তেল, লবণ, ডাল এবং বিভিন্ন ধরনের সবজি নিয়ে সেনাবাজারের আয়োজন করে।

 এ বাজার থেকে ১০০০ পরিবারের মধ্যে বিনামূল্যে দ্রব্যসামগ্রী সরবরাহের পাশাপাশি ২০০ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধসামগ্রী প্রদান করা হয়েছে।

দেশে বিরাজমান লকডাউন পরিস্থিতিতে এ অঞ্চলের প্রান্তিক ক্ষতিগ্রস্ত কৃষকের থেকে সেনা সদস্যরা সরাসরি সবজি কেনেনর ক্রয় করে এই বাজারে নিয়ে আসেন। ফলে অসহায় মানুষদের পাশাপাশি কৃষকরাও তাদের সবজির ন্যায্যমূল্য পেয়ে উপকৃত হয়েছে।

/জেইউ/টিটি/

লাইভ

টপ