সারাদেশে আদালত খোলার বিষয়ে সিদ্ধান্ত শনিবার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৪, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৭, মে ২৯, ২০২০

সুপ্রিম কোর্ট

করোনাভাইরাসের সংক্রমণের কারণে সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতে সাধারণ ছুটির মেয়াদ শেষ হওয়ায় আদালত খোলার বিষয়ে  শনিবার (৩০ মে) ভিডিও কনফারেন্সে ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

শুক্রবার (২৯ মে) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের সই করা  এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে শনিবার (৩০ মে) বিকাল তিটায় ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সরকারি আদেশের সঙ্গে মিল রেখে আদালত অঙ্গনও বন্ধ রয়েছে। কেবল জরুরি প্রয়োজনে প্রত্যেক জেলায় একটি করে ম্যাজিস্ট্রেট কোর্ট খোলা। এ অবস্থায় সুপ্রিম কোর্ট বারের সভাপতি আমিন উদ্দিন ও সম্পাদক রুহুল কুদ্দুস কাজল স্বল্প পরিসরে কোর্ট চালু করতে প্রধান বিচারপতিকে অনুরোধ করেন।

তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা দফায় দফায় সাধারণ ছুটির কারণে মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ গত ১৬ মে দেওয়া এক বিজ্ঞপ্তিতে সাধারণ ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়।

প্রসঙ্গত, গত ১০ মে উচ্চ আদালতের সব বিচারপতিদের নিয়ে ভিডিও কনফারেন্সে ফুল কোর্ট সভা করেন প্রধান বিচারপতি।

এরপর উচ্চ আদালতসহ নিম্ন আদালতে ভার্চুয়াল শুনানি করার জন্য বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন। তারপর থেকে উচ্চ আদালতসহ সারাদেশে ভার্চুয়াল কোর্টে বিচার কাজ অব্যাহত রয়েছে।

 

/বিআই/এপিএইচ/

লাইভ

টপ