সার্জিক্যাল মাস্ক তৈরির অনুমতি পেলো মিনিস্টার হাই-টেক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০৮, জুলাই ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১১, জুলাই ০১, ২০২০

মিনিস্টার হাই-টেকের তৈরি সার্জিক্যাল মাস্ক

সার্জিক্যাল মাস্ক উৎপাদন ও বাজারজাত করতে মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডকে অনুমোদন দিয়েছে বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদফতর। প্রতিটি মাস্ক ১০ টাকায় বাজারে  সরবরাহ করার কথা ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

বুধবার (১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মিনিস্টার সার্জিক্যাল মাস্ক মেল্ট ব্লন সমৃদ্ধ তিন স্তরের প্রটেক্টিভ, যা প্রায় শতকরা ৯৯ ভাগ ব্যাকটেরিয়া রোধক ক্ষমতাসম্পন্ন। করোনা ভাইরাসসহ অন্যান্য রোগ-জীবাণু থেকে সুরক্ষা নিশ্চিত করবে। বর্তমানে ভালোমানের মাস্কের চাহিদার তুলনায় বাজারে সরবরাহ একেবারেই কম। এজন্যই মিনিস্টার দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের কথা ভেবে এই সার্জিক্যাল মাস্ক উৎপাদন করছে, যা বাজারে প্রাপ্ত অন্যান্য মাস্কের তুলনায় অনেক মানসম্মত এবং সাশ্রয়ী মূল্যে মিনিস্টারের যেকোনও বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে।

মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের  চেয়ারম্যান  এম এ রাজ্জাক খান বলেন, ‘‘কোনও ব্যবসায়িক উদ্দেশ্য নয় বরং ‘মানবসেবার জন্য এবং মানুষের জন্য মিনিস্টার পণ্য’ এই স্লোগানকে সামনে রেখে আমরা মানুষের জন্যে সুলভ মূল্যে এই মাস্ক পৌঁছে দেওয়ার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছি। আমাদের নিজস্ব ফ্যাক্টরিতে তৈরি হচ্ছে এই উন্নত মানের মাস্ক এবং তা আমরা বাজারজাতকরণ শুরু করেছি।’

 

/সিএ/এপিএইচ/

লাইভ

টপ