স্বাস্থ্য অধিদফতরের অফিস সহকারী আবজাল রিমান্ড শেষে কারাগারে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:২৪, সেপ্টেম্বর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:২৪, সেপ্টেম্বর ২০, ২০২০

স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষক আবজাল হোসেনঅবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের অফিস সহকারী আবজাল হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা পৃথক দুই মামলায় রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রবিবার (২০ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ আদেশ দেন। এর আগে ২ সেপ্টেম্বর দুই মামলায় ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন একই আদালত।

আদালতের সংশ্লিষ্ট দুদক সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ২৬ আগস্ট বিকালে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তাকে দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন করে দুদক। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক বুধবার তার উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন।

গত ২৬ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ২০১৯ সালের ২৭ জুন দুদক উপ-পরিচালক তৌফিকুল ইসলাম বাদী হয়ে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ কার্যালয়ে অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিং এবং দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা দু’টি করেন।

মামলা দু’টিতে আবজাল দম্পতির বিরুদ্ধে ৩৬ কোটি ৩০ লাখ ৬১ হাজার ৪৯৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখার অভিযোগ আনা হয়েছে। মামলায় স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের মাধ্যমে ২৮৪ কোটি ৫১ লাখ ১৩ হাজার ২০৭ টাকার মানি লন্ডারিং অপরাধের অভিযোগও করা হয়েছে।

 

 

/টিএইচ/এসটি/

লাইভ

টপ
X