কারচুপির অপরাধে দুই পেট্রোল পাম্পকে ৭০ হাজার টাকা জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩২, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৪, সেপ্টেম্বর ২৩, ২০২০

বিএসটিআই

ওজনে কারচুপির অপরাধে দুইটি পেট্রোল পাম্পকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। বুধবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা মহানগরীর তুরাগ এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মেসার্স সেবা গ্রিন  ফিলিং স্টেশন এবং  মেসার্স ইস্ট ওয়েস্ট ফিলিং স্টেশন-১ কে এই জরিমানা করে।

বিএসটিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট  মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্ব সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার ও পরিদর্শক পূজন কর্মকার অংশ নেন।

বিএসটিআই জানায়, সংস্থার ভ্রাম্যমাণ আদালতের টিম ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় মেসার্স সেবা গ্রিন  ফিলিং স্টেশনে ক্রেতাদেরকে জ্বালানি তেল পরিমাপে ডিজেল,অকটেন ও পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৮০ হতে ১০০ মিলি লিটার এবং একই এলাকার মেসার্স ইস্ট ওয়েস্ট ফিলিং স্টেশন ১-এ একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৪০ মিলি করে জ্বালানি তেল কম দিচ্ছে। জ্বালানি তেল পরিমাপে কম প্রদান করায় ভ্রাম্যমাণ আদালত ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মেসার্স সেবা গ্রিন  ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা ও ৬ছয়টি ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিটের সাহায্যে জ্বালানি তেল  সরবরাহ/বিক্রয় বন্ধ রাখার নির্দেশ দেয়। একই অপরাধে  মেসার্স ইস্ট ওয়েস্ট ফিলিং স্টেশন-১’কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও তুরাগ এলাকার মেসার্স লতিফ অ্যান্ড সন্স এবং মিরপুর এলাকার মেসার্স সাদি ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করে পরিমাপে সঠিক পাওয়া যায়।

 

/এসও/এপিএইচ/

লাইভ

টপ