স্কুলছাত্রী নীলা হত্যা: বখাটে মিজানের মা-বাবা রিমান্ডে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৫৪, সেপ্টেম্বর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫৫, সেপ্টেম্বর ২৫, ২০২০

আদালতসাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যা মামলায় মূল অভিযুক্ত বখাটে মিজানুর রহমানের বাবা আব্দুর রহমান ও মা নাজমুন নাহার সিদ্দিকাকে দুই দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম রিমান্ডের এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. আনোয়ারুল কবীর বাবুল।

তিনি বলেন, ‘এদিন মামলার তদন্ত কর্মকর্তা নির্মল কুমার দাস আসামিদের আদালতে হাজির করেন। একইসঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে সাত দিনের রিমান্ডের আবেদন করেন। এ সময় আসামিদের পক্ষে তাদের আইনজীবী আব্দুর রহমান ও নাজমুন নাহার সিদ্দিকার রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে স্কুলছাত্রী নীলা রায়ের বাবা নারায়ণ রায় বলেন, ‘আমি আমার মেয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই, যাতে আর কোনও বাবার কোল খালি না হয়।’

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সম্প্রতি সাভারের বখাটে যুবক মিজানুর রহমান চৌধুরী স্কুলছাত্রী নীলা রায়কে ধর্ষণের পর হত্যা করেছে। খুনি মিজানসহ সব দোষী ও অপরাধীদের অনতিবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। যদি আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা না হয়, তবে এর বিরুদ্ধে সারা দেশে প্রতিবাদ বিক্ষোভের ডাক দেওয়া হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি সোনালী দাস ও সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় কুমার রায়।

/টিএইচ/এপিএইচ/এমওএফ/

লাইভ

টপ