বীর মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনো আর নেই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৫৫, অক্টোবর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫৬, অক্টোবর ২৯, ২০২০

হায়দার আনোয়ার খান জুনোবীর মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনো আর নেই। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুর ১টা ৩০ মিনিটে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃতুবরণ করেছেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। তিনি মুক্তিযুদ্ধে শিবপুরের কমান্ডার ছিলেন।

এছাড়া হায়দার আনোয়ার খান ছিলেন ১১ দফার অন্যতম রচয়িতা, উনসত্তরের গণঅভ্যুত্থানের সংগঠক, বিপ্লবী ছাত্র ইউনিয়নের সভাপতি ও কমিউনিস্ট বিপ্লবীদের সমন্বয় কমিটির প্রতিষ্ঠাতা সদস্য। 

বিবৃতিতে বলা হয়, জুনো দীর্ঘদিন কিডনি রোগে ভুগছিলেন। সম্প্রতি নিউমনিয়ায় আক্রান্ত হলে গত ১৫ সেপ্টেম্বর রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানকার আইসিউ থেকে তাকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে স্থানান্তর করা হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি এক কন্যা, এক পুত্র ও তিন নাতি রেখে গেছেন। তার বড় ভাই প্রখ্যাত কমিউনিস্ট নেতা সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো। তার পিতা পিডব্লিউডি’র সাবেক প্রধান প্রকৌশলী মরহুম হাতেম আলী খান।

হায়দার আনোয়ারের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ।

 

/এসটিএস/আইএ/

লাইভ

টপ