X
রবিবার, ২৭ নভেম্বর ২০২২
১১ অগ্রহায়ণ ১৪২৯
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের শিক্ষাবৃত্তি প্রদান

বিএনপি-জামায়াত সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছে: কৃষিমন্ত্রী

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৭ অক্টোবর ২০২২, ১৯:০২আপডেট : ০৭ অক্টোবর ২০২২, ১৯:২৬

বিএনপি-জামায়াতের সমালোচনা করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, ‘বিএনপি-জামায়াত সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছে। তারা পারলে জিয়াউর রহমানকে জাতির পিতা এবং খালেদা জিয়াকেও মুক্তিযোদ্ধা ঘোষণা করে ফেলতো। তাদের ব্যাপারে সতর্ক থকতে হবে।’

শুক্রবার (৭ অক্টোবর) বিকালে ঢাবির টিএসসি অডিটোরিয়ামে ছাত্রলীগের কর্মসূচিতে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ৭৬ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি ও স্মারক তুলে দেয় ছাত্রলীগ।

এমন আয়োজনের জন্য ছাত্রলীগকে অভিনন্দন জানান কৃষিমন্ত্রী। বলেন, ‘প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ও অগ্রগতির ক্ষেত্রে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছেন।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর জিয়াউর রহমান ও তার দল বিএনপি দেশকে উল্টোপথে নিয়ে গেছে উল্লেখ করে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শে দেশ পরিচালনা করছেন। এখনও অনেক কিছু আমরা করতে পারিনি। তবে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছেন তিনি (শেখ হাসিনা)। তিনি উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচন করেছেন।’

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজিয়েছেন। ছাত্রলীগের এই শিক্ষাবৃত্তি ও স্মারক প্রদানকে সাধুবাদ জানাই। এটিই ছাত্রলীগের আসল কাজ। তাদের নেতৃত্বের পাশাপাশি লেখাপড়া করতে হবে, সেটিই বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ এগিয়ে নিতে তার শতায়ু কামনা করছি। আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে দায়িত্ব পালন করতে হবে ছাত্রলীগকে।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয় নেতারা।

এ আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী অডিটোরিয়ামে বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি কর্মশালা করে ছাত্রলীগ। কর্মশালায় ফ্রিল্যান্সিং, এন্টারপ্রেনারশিপ, ব্লকচেইন, এনএফটি, মেটাভার্স, ক্রিপ্টোকারেন্সি, স্টাডি অ্যাবরোড, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বিষয়ের ওপর দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন বক্তারা। অনুষ্ঠানে কুইজের উপহার হিসেবে ‌'ইতিহাস স্মরণে বাংলাদেশ ছাত্রলীগ' শীর্ষক বইটি দেওয়া হয়।

এ ছাড়া গতকাল বিকালে বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার লেখা বই উপহার দেয় ছাত্রলীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব হলে বই উপহার কর্মসূচি, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি কর্মশালা আয়োজনের কথা ছিল ২ অক্টোবর; যা পিছিয়ে ৬ অক্টোবর এবং ‘শেখ হাসিনা শিক্ষাবৃত্তি’ ও স্মারক প্রদান অনুষ্ঠান ৩ অক্টোবরের পরিবর্তে ৭ অক্টোবর করা হয়।

/এমআরএস/ইউএস/এমওএফ/
প্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের
মৃত্যুদিনে স্মরণপ্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের
পূর্ণ সক্ষমতায় ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে রামপাল
পূর্ণ সক্ষমতায় ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে রামপাল
এমবাপ্পের জোড়া গোলে নকআউটে ফ্রান্স
এমবাপ্পের জোড়া গোলে নকআউটে ফ্রান্স
আবারও নাসিমের অনুসারীদের পেটালো বিএনপির সমর্থকরা
আবারও নাসিমের অনুসারীদের পেটালো বিএনপির সমর্থকরা
সর্বাধিক পঠিত
ঢাকা থেকে কক্সবাজারের দূরত্ব কমবে ৪০ কিমি
ঢাকা থেকে কক্সবাজারের দূরত্ব কমবে ৪০ কিমি
পোল্যান্ডের জয়ে আরও চাপে মেসিরা
পোল্যান্ডের জয়ে আরও চাপে মেসিরা
ম্যাজিস্ট্রেটের মামলায় কারাগারে স্বামী
ম্যাজিস্ট্রেটের মামলায় কারাগারে স্বামী
ইউক্রেন ইস্যুতে অবস্থান স্পষ্ট করলো ন্যাটো
ইউক্রেন ইস্যুতে অবস্থান স্পষ্ট করলো ন্যাটো
কুমিল্লার সমাবেশস্থলে হারানো ফোনের সন্ধান দিলে পুরস্কার ২০ হাজার
কুমিল্লার সমাবেশস্থলে হারানো ফোনের সন্ধান দিলে পুরস্কার ২০ হাজার