ইতালি থেকে আসা যাত্রীদের পর্যবেক্ষণে রাখা হয়নি কেন, প্রশ্ন নাসিমের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৮, মার্চ ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫০, মার্চ ০৯, ২০২০

মোহাম্মদ নাসিম (ছবি- সংগৃহীত)ইতালি থেকে আসা যাত্রীদের বিমানবন্দরে পর্যবেক্ষণ না করা নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। এ ক্ষেত্রে ইমিগ্রেশন বিভাগ দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেন তিনি।
ঐতিহাসিক ৭ মার্চ এবং চলমান রাজনীতি বিষয়ে সোমবার (৯ মার্চ) রাজধানীতে আয়োজিত এক আলোচনা সভায় মোহাম্মদ নাসিম এ প্রশ্ন তোলেন।
বিস্ময় প্রকাশ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘ইতালি থেকে দুজন লোক এলেন এখানে। তারা আসার পর কেন এয়ারপোর্ট থেকে ১৪-১৫ দিনের জন্য হাসপাতালে পর্যবেক্ষণে নেওয়া হলো না? প্রথম যখন তিনি এয়ারপোর্টে নামলেন, ইমিগ্রেশন কী কাজটি করলো, বলেন? তারা সেই মুহূর্তে ইতালিফেরত যাত্রীকে হাসপাতালে নিয়ে গেলো না কেন, পর্যবেক্ষণে রাখল না কেন? অন্তত চিহ্নিত করতো যে, এই লোকটা আক্রান্ত হয়েছে কিনা।’
মোহাম্মদ নাসিম আরও বলেন, ‘আজ দেখেন, এই লোকটা গ্রামে ঘুরেছেন, অনেক জায়গায় গেছেন। কোথায় যে ছড়িয়ে পড়লো এই জিনিসটা (করোনা ভাইসরা), কেউ বলতে পারে না! কেন এই অসতর্কতা?’
বঙ্গবন্ধু একাডেমির আয়োজনে এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

/এমএইচবি/এইচআই/

সম্পর্কিত

লাইভ

টপ