‘ভেঙে পড়বেন না’, জাফরুল্লাহকে খালেদা জিয়া

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:১৬, মে ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২৪, মে ২৬, ২০২০

ডা. জাফরুল্লাহ চৌধুরীর কাছে খালেদা জিয়ার পাঠানো উপহার পৌঁছে দেয় বিএনপির প্রতিনিধি দল‘আপনি ভেঙে পড়বেন না, সারাদেশের মানুষ আপনার জন্য দোয়া করছে’, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার এই বার্তা ডা. জাফরুল্লাহ চৌধুরীর কাছে পৌঁছে দিলেন তার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। রবিবার (২৪ মে) থেকে গণস্বাস্থ্যের কিটের পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়ে বাসায় আইসোলেশনে আছেন জাফরুল্লাহ চৌধুরী।

মঙ্গলবার (২৬ মে) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রে খালেদা জিয়ার পক্ষ থেকে বিএনপির একটি প্রতিনিধি দল তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে। ওই সময় দলীয় প্রধানের বার্তা তাকে পৌঁছে দেন শিমুল বিশ্বাস। বিএনপির চেয়ারপারসনের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ‘জাফরুল্লাহ চৌধুরীকে জানানো হয়েছে যে, ‘খালেদা জিয়া তার শারীরিক খোঁজখবর নিয়ে  সুস্থতা কামনা করে বলেছেন, আপনি ভেঙে পড়বেন না, সারাদেশের মানুষ আপনার জন্য দোয়া করছে। পরম করুণাময় আল্লাহ নিশ্চয়ই আপনাকে সুস্থ করে তুলবেন।’  ডা. জাফরুল্লাহ চৌধুরী হাসি মুখে বিএনপি চেয়ারপারসনের উপহার গ্রহণ করেন এবং টেলিফোন করে তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে দেশবাসীর কাছে দোয়ার আবেদন জানান। এ সময় উপস্থিত ছিলেন— গণস্বাস্থ্য হাসপাতালের পরিচালক ডা. আরমান, চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার, জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সরদার জাহাঙ্গীর হোসেন ও ফটোসাংবাদিক বাবুল তালুকদার।

প্রসঙ্গত, খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে গত ২৫ মার্চ শর্তসাপেক্ষ মুক্তি পান। বর্তমানে তিনি তার গুলশানের বাসভবন ফিরোজায় আইসোলেশনে আছেন।

করোনায় মৃত্যুবরণকারীদের জন্য শোক ও জাফরুল্লাহর রোগমুক্তি চেয়েছেন মির্জা ফখরুল 

দেশে করোনায় এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের প্রতি শোক জানিয়ে ও ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা আক্রান্তের খবরে তার আরোগ্য কামনা করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘কোভিড-১৯ করোনা ভাইরাসে সংক্রমণের হার দ্রুত বাড়ছে এবং এতে করে মৃত্যুর হারও বাড়ছে। আমরা ইতোমধ্যে গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করেছি যে, সাধারণ জনগোষ্ঠীর সঙ্গে সঙ্গে দেশের বরেণ্য বিশিষ্ট ব্যক্তিবর্গও আক্রান্ত হচ্ছেন ও মৃত্যুবরণ করছেন।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরমঙ্গলবার (২৬ মে) দুপুরে মির্জা ফখরুল এক বিবৃতিতে এসব কথা বলেন। দলের কেন্দ্রীয় দফতর থেকে এই বিবৃতি পাঠানো হয়।

ফখরুল বলেন, ‘দেশের বরেণ্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা, চিকিৎসক ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আমি তার আশু রোগমুক্তি কামনা করছি।’

বিএনপির মহাসচিব আরও বলেন, ‘অন্যান্য যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদেরও আশু রোগমুক্তি কামনা করছি। ইতোমধ্যে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যম কর্মী, রাজনীতিক ও বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবর্গ যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন, তাদের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি এবং তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।’

জনগণের প্রতি ফখরুল আহ্বান জানিয়ে বলেন, ‘আপনারা ঘরে থাকুন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রণীত স্বাস্থ্যবিধি মেনে চলুন।’

 

/এসটিএস/এপিএইচ/

লাইভ

টপ