স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:২৮, জুলাই ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০১, জুলাই ২৭, ২০২০

স্বেচ্ছাসেবক লীগসংগ্রাম ও সাফল্যের পথ বেয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এর আগে তিনি প্রতিষ্ঠাকালীন সদস্য সচিবের দায়িত্ব পালন করেন।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল সাড়ে ৮টায় ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এছাড়াও বেলা ৩টায় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেলিকনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখার কথা রয়েছে। কেন্দ্রীয় কমিটির অনুরূপ সংগঠনের প্রতিটি জেলা ও উপজেলা কমিটিগুলোও কর্মসূচি পালন করবে।

দিনটি উপলক্ষে বন্যাকবলিত এলাকার মানুষের মাঝে খাবার বিতরণ, সারা দেশে দুস্থদের মাঝে খাবার ও গাছের চারা বিতরণ করা হবে। করোনা সংকটের কারণে এ বছর সীমিত আকারে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হচ্ছে।

 

/এমএইচবি/আইএ/এমওএফ/

সম্পর্কিত

লাইভ

টপ