চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ২০টি ভেন্টিলেটর দিলো টি. কে. গ্রুপ

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২৩:২২, জুন ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:০৯, জুন ২০, ২০২০

ভেন্টিলেটর হস্তান্তর করছে টি.কে. গ্রুপকরোনাভাইরাস মহামারি মোকাবিলায় টি. কে. গ্রুপ চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ২০টি ভেন্টিলেটর দিয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, পার্ক ভিউ হাসপাতাল এবং সার্জিস্কোপ হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় এই উদ্যোগ নিলো দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠানটি।

শুক্রবার (১৯ জুন) নগরীর সার্কিট হাউস মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে ভেন্টিলেটরগুলো হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টি. কে. গ্রুপের পরিচালক (বিপণন) মোহাম্মদ মোফাচ্ছেল হক।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ‘দেশের সংকটময় মুহূর্তে বিশেষ করে চট্টগ্রামের করোনা আক্রান্তদের হাসপাতালে সেবা নিশ্চিতে এই ভেন্টিলেটর কার্যকর ভূমিকা রাখবে। টি. কে. গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম. এ. কালামের এই উদ্যোগ অন্যান্য শিল্প উদ্যোক্তাদের মানবসেবায় এগিয়ে আসার ক্ষেত্রে অনুপ্রাণিত করতে পারে।’

অনুষ্ঠানে জেলা প্রশাসন, টি. কে. গ্রুপ এবং হাসপাতালগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন। এ সময় জানানো হয়, মহৎ উদ্যোগটি সফল করতে রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

টি. কে. গ্রুপ কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দেশব্যাপী চিকিৎসকদের জন্য স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী এবং ভুক্তভোগী জনগোষ্ঠীর জন্য ত্রাণ বিতরণসহ বিভিন্ন জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে প্রতিষ্ঠানটি।

/জেএইচ/
টপ