X
মঙ্গলবার, ০৭ মে ২০২৪
২৪ বৈশাখ ১৪৩১

তামিমদের আবারও হারালো জেমকন খুলনা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৪ ডিসেম্বর ২০২০, ১৫:৫৪আপডেট : ০৪ ডিসেম্বর ২০২০, ১৬:০১

দুর্দান্ত হাফসেঞ্চুরিতে ম্যাচসেরা হয়েছেন খুলনার জাকির হাসান প্রথম লেগে জিতেছিল জেমকন খুলনা। আজ (শুক্রবার) বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফিরতি লিগেও ফরচুন বরিশালকে হারিয়েছে তারা। এদিন খুলনার দেওয়া ১৭৪ রানের লক্ষ্যে ১৯.৫ ওভারে ১২৫ রানে অলআউট হয়েছে তামিমরা। ৪৮ রানের জয়ে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে খুলনা। সমান খেলায় ২ পয়েন্ট নিয়ে চারে বরিশাল।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে খুলনা ১৭৩ রানের বড় সংগ্রহ পায়। কঠিন লক্ষ্যে বরিশালের ওপেনিং জুটিটা ভালো কিছুরই ইঙ্গিত দিয়েছিলেন। তামিম ইকবাল ও পারভেজ হোসেন ইমন মিলে ৫৭ রান যোগ করেন স্কোরবোর্ডে। ইমন ২৬ বলে ১৯ রান করে আউট হওয়ার পরই ছন্দপতন বরিশালের।

পুরো টুর্নামেন্টে ব্যর্থতা সঙ্গী করে চলা আফিফ হোসেন ৩ রানে রান আউটের শিকার হন। তার আগে অবশ্য দারুণ শুরু করা অধিনায়ক তামিম ফিরে যান শুভাগত হোমের শিকার হয়ে। লংঅনে আরিফুল হককে ক্যাচ দেওয়ার আগে বরিশাল অধিনায়ক ২১ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় করেন ৩২ রান।

এরপর তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুরের ওপর দায়িত্ব বর্তায়। কিন্তু দায়িত্ব সামলাতে পারেননি তারা। ইরফান ২০ বলে ১৬ রান করে সাকিবের শিকার, আর তৌহিদ ২৭ বলে ২ চার ও ১ ছক্কায় দলীয় সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস খেলেছেন ফেরেন হাসান মাহমুদের শিকার হয়ে। তাদের বিদায়ের পর বরিশালের হার অনেকটাই নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত ১ বল বাকি থাকতে ১২৫ রানে অলআউট বরিশাল।

খুলনার সবচেয়ে সফল বোলার শহিদুল ইসলাম। ১৭ রান খরচায় তার শিকার ২ উইকেট। তার মতো ২ উইকেট নিতে শুভাগত হোম ও হাসান মাহমুদের খরচ ১৮ রান। এছাড়া সাকিব ২২ রানে ১টি ও আল-আমিন ৩১ রানে পেয়েছেন ১ উইকেট।

এর আগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করে খুলনা। গত চার ম্যাচের ব্যর্থতায় টিম ম্যানেজমেন্ট ওপেনিং জুটিতে পরিবর্তন আনে। একাদশ থেকে বাদ পড়েন এনামুল, তার বদলে সুযোগ পান আরেক উইকেটকিপার ব্যাটসম্যান জাকির। তবে আজও ওপেনিং জুটি ভালো করতে পারেনি। দলীয় ১৯ রানে বিদায় নেন ২ রান করা জহুরুল ইসলাম।

দ্বিতীয় উইকেটে ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে জাকির ৯০ রানের জুটি গড়েন। ইমরুল ৩৪ বলে ২ চার ও ১ ছক্কায় করেছেন ৩৭ রান। এরপর সঙ্গীকে হারিয়ে খেই হারান জাকিরও। তার আগে অবশ্য টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি তুলে নেন তিনি। তাসকিন আহমেদের একটি স্লোয়ার কাভারে খেলতে গিয়ে তৌহিদের তালুবন্দী হয়ে ৪২ বলে ৬৩ রানে বিদায় নেন। ক্যারিয়ারসেরা ইনিংসটি এই তরুণ সাজিয়েছেন ১০ বাউন্ডারিতে।

গত দুই ম্যাচে ওপেনিংয়ে নামা সাকিব চার নম্বরে ফিরে গেছেন। যদিও এখানেও সুবিধা করতে পারেননি। ১০ বলে ২ চারে ১৪ রান করেছেন তিনি। এরপর মাহমুদউল্লাহর ১৪ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রানের বড় সংগ্রহ দাঁড় করে খুলনা।

বরিশালের সবচেয়ে সফল বোলার কামরুল ইসলাম। ২৫ রান খরচায় তার শিকার ৩ উইকেট। এছাড়া তাসকিন আহমেদ ৪৩ রানে ২টি ও তানভীর আহমেদ ১৬ রানে ১ উইকেট নিয়েছেন।

/আরআই/কেআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
১৩৯ উপজেলায় ভোট বুধবার, কেন্দ্রে গেলো সরঞ্জাম
১৩৯ উপজেলায় ভোট বুধবার, কেন্দ্রে গেলো সরঞ্জাম
‘প্রমাণ-অপ্রমাণের যাত্রা সুদীর্ঘ, সেখানে জড়িয়ে আছে হাহাকার’
বিচারপ্রার্থীদের প্রসঙ্গে প্রধান বিচারপতি‘প্রমাণ-অপ্রমাণের যাত্রা সুদীর্ঘ, সেখানে জড়িয়ে আছে হাহাকার’
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?
নিলামে উঠছে ম্যারাডোনার গোল্ডেন বল
নিলামে উঠছে ম্যারাডোনার গোল্ডেন বল
সর্বাধিক পঠিত
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
বৃষ্টি ও বন্যার কী পূর্বাভাস পাওয়া গেলো?
বৃষ্টি ও বন্যার কী পূর্বাভাস পাওয়া গেলো?
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
যুদ্ধবিরতির প্রস্তাবে রাজি হামাস, অগ্রহণযোগ্য বলছে ইসরায়েল
যুদ্ধবিরতির প্রস্তাবে রাজি হামাস, অগ্রহণযোগ্য বলছে ইসরায়েল
আসছে ব্যয় কমানোর বাজেট
আসছে ব্যয় কমানোর বাজেট