X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

মেসিকে পেছনে ফেলে ফিফা বর্ষসেরা লেভানদোভস্কি

আপডেট : ১৮ জানুয়ারি ২০২২, ০১:৪৬

দুই মাস আগে জিতেছেন সপ্তম ব্যালন ডি’অর। তবে ফিফা বর্ষসেরা- ‘দ্য বেস্ট’-এ অন্য চিত্র দেখলেন লিওনেল মেসি। এই আর্জেন্টাইন তারকাকে পেছনে ফেলে টানা দ্বিতীয়বার ফিফা বর্ষসেরা পুরস্কার জিতলেন রবার্ত লেভানদোভস্কি। মেসি ও মোহামেদ সালাহকে হারিয়ে সাফল্যের মুকুটে নতুন পালক যোগ করলেন পোলিশ স্ট্রাইকার।

‘দ্য বেস্ট’ নামে পুরস্কার চালুর পর সর্বোচ্চ দুইবার জিতেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। ২০২১ সালের পুরস্কারটি জিতে নেওয়ায় লেভানদোভস্কি ধরে ফেললেন পর্তুগিজ যুবরাজকে। সোমবার দিবাগত রাতে সুইজারল্যান্ডের জুরিখে অনুষ্ঠিত ভার্চুয়াল অনুষ্ঠানে ঘোষণা করা হয়েছে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের নাম।

২০২০ সালে প্রথমবার ‘দ্য বেস্ট’ পুরস্কার জিতেছিলেন বায়ার্ন মিউনিখ তারকা। এবারও পুরস্কারটি তার। মেসি ও সালাহকে পেছনে ফেলে ফিফা সেরার সিংহাসন ধরে রাখলেন লেভানদোভস্কি।

২০১৬ সালে ফিফার পুরস্কারটি নতুন করে চালু হওয়ার পর প্রথম দুইবার জিতেছিলেন রোনালদো। ২০১৮ সালে হাতে উঠেছিল লুকা মদরিচের। পরেরবার সেটির স্বাদ নেন মেসি। গত বছর আর এবার জাতীয় দলের কোচ ও অধিনায়কের ‍সঙ্গে ‍সাংবাদিক ও ভক্তদের ভোটে জিতলেন লেভানদোভস্কি।

এদিকে ফিফা বর্ষসেরা কোচের (পুরুষ) পুরস্কার জিতেছেন চেলসির টমাস টুখেল। গত মৌসুমে তার অধীনে চেলসি জিতেছিল দ্বিতীয় চ্যাম্পিয়নস লিগের শিরোপা। বর্ষসেরা গোল পুসকাস অ্যাওয়ার্ড জিতেছেন টটেনহামের আর্জেন্টাইন মিডফিল্ডার এরিক লামেলা। গত মৌসুমে প্রিমিয়ার লিগে আর্সেনালের বিপক্ষে করেছিলেন দেখার মতো এক গোল।

নারী বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন বার্সেলোনার আলেক্সিয়া পুতেলাস। স্পেনের প্রথম নারী ফুটবলার হিসেবে ফিফার দেওয়া ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কার জিতলেন তিনি।

/কেআর/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
পুতিনের অর্জন শূন্য: পেন্টাগন
পুতিনের অর্জন শূন্য: পেন্টাগন
মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেলো রিকশাচালকের
মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেলো রিকশাচালকের
তালাক দেওয়ায় সাবেক স্ত্রীকে পুড়িয়ে হত্যা: যুবক গ্রেফতার
তালাক দেওয়ায় সাবেক স্ত্রীকে পুড়িয়ে হত্যা: যুবক গ্রেফতার
ধানের মৌসুমেও ৫৩ টাকার মিনিকেট ৬৫ টাকা
ধানের মৌসুমেও ৫৩ টাকার মিনিকেট ৬৫ টাকা
এ বিভাগের সর্বাধিক পঠিত