শ্রীলঙ্কার কাছে হেরে মেয়েদের বিদায়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:০১, অক্টোবর ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০১, অক্টোবর ২৭, ২০১৯

a15মেয়েদের ইমার্জিং এশিয়া কাপ ওয়ানডেতে পাকিস্তানকে দ্বিতীয় ম্যাচে হারিয়ে ফাইনালে খেলার আশা জাগিয়েছিল বাংলাদেশ। শিরোপার লড়াই নিশ্চিত করতে রবিবার শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল তারা। স্বাগতিকদের কাছে ৪ উইকেটে হেরে ছিটকে গেলো মেয়েরা।

পাকিস্তানকে ৬৫ রানে হারানোর পর দিন শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়েছে বাংলাদেশ। ৪৮.৩ ওভারে ১২৭ রানে অলআউট হয় তারা। ৩৩.৪ ওভারে ৬ উইকেটে ১২৮ রান করে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে জয়ের উচ্ছ্বাসে ভাসে লঙ্কানরা।

২১ রানে প্রথম উইকেট হারানোর পর নড়বড়ে হয়ে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। ৫০ রানে তাদের ৬ ব্যাটসম্যান সাজঘরে ফিরে যায়। ফাহিমা খাতুন ও সোবহানা মুস্তারির ৩০ রানের ‍জুটিতে প্রতিরোধ গড়েছিল বাংলাদেশ। ইনিংস সেরা ২৯ রানে মুস্তারি আউট হওয়ার পর নাহিদা আক্তারের (১৯) সঙ্গে ২৭ রানের আরেকটি স্বস্তিদায়ক জুটি গড়েন ফাহিমা। তিনি ২১ রানে বিদায় নেওয়ার পর আর ১০ রান করতে শেষ ২ উইকেট হারায় বাংলাদেশ।

শ্রীলঙ্কার পক্ষে কাভিষা দিলহারি সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি করে পান সত্য সন্দীপনী ও উমেশা থিমাসিনি।

লক্ষ্যে নেমে নাহিদা ও ফাহিমার দুর্দান্ত বোলিংয়ে কিছুটা চাপে পড়েছিল লঙ্কানরা। যদিও অধিনায়ক হারশিথা মাদাভির ৫৩ রানের ইনিংস শ্রীলঙ্কাকে সহজ জয় এনে দেয়।

নাহিদা ৩টি ও ফাহিমা নেন ২ উইকেট। এই জয়ে বাংলাদেশের সমান ৩ পয়েন্ট পেলেও শ্রীলঙ্কা রান রেটে এগিয়ে থেকে নিশ্চিত করেছে মঙ্গলবারের ফাইনাল, যেখানে তাদের প্রতিপক্ষ ভারত। প্রথম পর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে ভারত। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা।

/এফএইচএম/

লাইভ

টপ