উইন্ডিজকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ আফগানিস্তানের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:৩৭, নভেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৪২, নভেম্বর ১৭, ২০১৯

ম্যাচসেরা ইনিংস খেলেন গুরবাজওয়েস্ট ইন্ডিজের কাছে তিন ওয়ানডের সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টিতে হেরে শুরু করেছিল আফগানিস্তান। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় তারা এবং করিম জানাতে দুর্দান্ত বোলিংয়ে সমতা ফেরায়। রবিবার সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচে রহমানউল্লাহ গুরবাজের ম্যাচসেরা নৈপুণ্যে উইন্ডিজকে ২৯ রানে হারালো। তাতে ২-১ এ সিরিজও জিতলো আফগানরা।

লক্ষ্ণৌতে টস জিতে ব্যাট করতে নেমে গুরবাজের ঝড়ো ফিফটিতে ৮ উইকেটে ১৫৬ রান করে আফগানিস্তান। শাই হোপের ফিফটিতে জয়ের আশা টিকে থাকলেও নাভিন উল হকের বোলিংয়ে পথ হারায় ক্যারিবিয়ানরা। ৭ উইকেটে ১২৭ রানে থামে তারা।

আগে ব্যাট করে ওপেনার গুরবাজ কেবল একপ্রান্ত থেকে ব্যাটসম্যানদের আসা যাওয়া দেখেছেন। তবে নিজের প্রান্ত আগলে রেখে ঝড় তোলেন তিনি। ৫২ বলে ৬ চার ও ৫ ছয়ে ৭৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। দলীয় ১২০ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে মাঠ ছাড়েন গুরবাজ।

শেষ দিকে নাজিবউল্লাহ জাদরান (১৪) ও মোহাম্মদ নবীর (১৫) ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় আফগানরা। আসগর আফগানের ব্যাটে আসে ২৪ রানের দ্বিতীয় সেরা ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শেলডন কট্রেল, কিমো পল ও কেসরিক উইলিয়ামস দুটি করে উইকেট নেন।

লক্ষ্যে নেমে ১৬ রানে দুটি উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি উইন্ডিজ। যদিও এভিন লুইসের (২৪) সঙ্গে ২৬, শিমরন হেটমায়ারের (১১) সঙ্গে ৩৮ ও কিয়েরন পোলার্ডকে (১১) নিয়ে ৩২ রানের জুটি গড়েন হোপ। তবে রানের গতি বাড়াতে পারেননি কেউ। হোপ ৪৬ বলে তিন চার ও এক ছয়ে ৫২ রানে বিদায় নেন।

মুজিব উর রহমান ও রশিদ খানের নিয়ন্ত্রিত স্পিনের সঙ্গে নাভিন উল হক দুর্দান্ত জয়ে অবদান রাখেন সর্বোচ্চ ৩ উইকেট নিয়ে। মুজিব ৩ ওভারে ৯ রান দিয়ে নেন ১ উইকেট। তার চেয়ে একটি ওভার বেশি করে ১৮ রান দিয়ে এক উইকেট পান রশিদ।   

আগামী ২৭ নভেম্বর হবে দুই দলের একমাত্র টেস্ট। এর আগে ২০ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

/এফএইচএম/

লাইভ

টপ