সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৪০, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:১৬, ডিসেম্বর ১৪, ২০১৯

সালাহর গোল উদযাপননতুন কোচ নিগেল পিয়ারসনের অধীনে তলানিতে থাকা ওয়াটফোর্ড খানিকটা গোছালো খেলেছে অ্যানফিল্ড স্টেডিয়ামে, সঙ্গে ছিল দারুণ কয়েকটি কাউন্টার অ্যাটাক। লিভারপুলকে কিছুটা ভোগালেও প্রিমিয়ার লিগে পঞ্চম ম্যাচে চতুর্থ হার থেকে রক্ষা হয়নি। মোহাম্মদ সালাহর জোড়া লক্ষ্যভেদে তাদের বিপক্ষে ২-০ গোলে জিতেছে লিভারপুল।

এনিয়ে লিগে টানা অজেয় থাকার ক্লাব রেকর্ড ৩৪ ম্যাচে নিয়ে গেলো লিভারপুল। শনিবার ১৭ ম্যাচে ১৬তম জয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। ওয়াটফোর্ডের বিপক্ষে আগের তিনটি হোম ম্যাচে ১৬-১ গোলের অগ্রগামিতা ছিল অল রেডদের। তবে এদিন চেনা ছন্দে দেখা যায়নি ইয়ুর্গেন ক্লপের দলকে।

জিতলেও বুধবার ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালের আগে জর্জিনিও উইনালডামের চোটে বড় ধাক্কা খেয়েছে লিভারপুল। অবশ্য তিন দিনের মধ্যে তাকে সুস্থ ফিরে পেতে আশাবাদী কোচ ইয়ুর্গেন ক্লপ। ২০২৪ সাল পর্যন্ত তিনি নতুন চুক্তি করেন শুক্রবার। পরের দিন কষ্ট করে জিততে হলো ম্যাচটি, তবে খুশি জার্মান কোচ।

৩৮ মিনিটে সাদিও মানের বাড়িয়ে দেওয়া বল দ্রুত দৌড়ে পায়ে নেন সালাহ, এরপর কিকো ফেমিনিয়াকে কাটিয়ে ডান পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে জালে বল জড়ান। এর আগে ও পরে আব্দুল্লা দোকোরে ও ইসমাইল সারের মিস হিটে দুটি সুযোগ নষ্ট করে ওয়াটফোর্ড।

বিরতির পরও বিপজ্জনক কাউন্টার অ্যাটাক করে ওয়াটফোর্ড। আলিসনের কঠিন পরীক্ষা নেন সার ও জেরার্ড দেউলোফেউ। এর মাঝে ৫০তম মিনিটে মানে লক্ষ্যভেদ করেন। কিন্তু ভিএআর রিভিউয়ে অফসাইডে তার গোলটি বাতিল হলে হতাশ হতে হয় স্বাগতিকদের।

মাত্র এক গোলে এগিয়ে থাকায় ম্যাচের শেষ পর্যন্ত অস্বস্তিতে ছিল ছন্দহীন লিভারপুল। শেষ পর্যন্ত ডিভোক ওরিগির অ্যাসিস্টে ৯০তম মিনিটে সালাহর লক্ষ্যভেদী শট স্বস্তির জয় এনে দেয় ইউরোপ চ্যাম্পিয়নদের।


একই দিন চেলসি ১-০ গোলে হেরে গেছে বোর্নমাউথের কাছে। খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে ড্যান গসলিংয়ের গোলে তাদের হারতে হয়। আর লিস্টার সিটি ১-১ গোলে ড্র করেছে নরউইচ সিটির সঙ্গে। এতে করে লিভারপুলের সঙ্গে লিস্টারের (৩৯) ব্যবধান বেড়ে দাঁড়ালো ১০ পয়েন্টে। চেলসি ২৯ পয়েন্ট নিয়ে চার নম্বরেই আছে।

/এফএইচএম/

লাইভ

টপ