দর্শককে গালি, ক্ষমা চাইলেন স্টোকস

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:৫৭, জানুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:০৭, জানুয়ারি ২৫, ২০২০

এবার দর্শককে গালি দিয়ে আলোচনায় বেন স্টোকসতার ব্যাটি-বোলিংয়ের সামর্থ্য নিয়ে কোনও প্রশ্ন নেই। ইংল্যান্ড প্রথম বিশ্বকাপ জিতেছে তো তারই বীরোচিত পারফরম্যান্সে। ঘরের মাঠের অ্যাশেজে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে হেডিংলি টেস্টে অতিমানবীয় ব্যাটিংয়ে দুর্দান্ত জয় এনে দিয়ে ইংল্যান্ডের সর্বকালের সেরাদের তালিকায় নাম তুলেছেন বেন স্টোকস। কিন্তু আচরণগত দিক থেকে তাকে পেছনের সারিতেই রাখতে হবে। স্টোকস ও বিতর্ক যেন হাত ধরাধরি করে ‍চলছে। চলমান জোহানেসবার্গ টেস্টে আবারও আলোচনায় তিনি বিতর্কিত কর্মকাণ্ডে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ইনিংসে মাত্র ২ রানে আউট হয়ে গেছেন। মানসিক অবস্থা এমনিতেই ভালো ছিল না, এর ওপর গ্যালারি থেকে দক্ষিণ আফ্রিকার কয়েকজন সমর্থন কিছু একটা বলেছিলেন তাকে উদ্দেশ্য করে। মেজাজ আর ধরে রাখতে পারলেন না। ড্রেসিংরুমের সিঁড়ি বেয়ে ওঠার আগে দর্শকদের দিয়ে ধেয়ে যাওয়ার মতো অবস্থা, গালিও দিলেন। টিভি ক্যামেরার সৌজন্যে সেই দৃশ্য ধরাও পড়ে। তার ব্যবহার যে মোটেও ভালো ছিল না, বুঝতে সময় লাগেনি। নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে নিয়েছেন ইংলিশ অলরাউন্ডার।

২৮ বছর বয়সী তারকা নিজের ভুল স্বীকার করে নিয়েছেন, ‘আউট হওয়ার পর টিভি ক্যামেরায় দৃশ্যে যেটি ধরা পড়েছে, সেটির জন্য আমি ক্ষমা চাইছি। স্বীকার করছি, অপেশাদারের মতো আচরণ করেছি আমি। যেভাবে আমি কথা বলেছি, তার জন্য ক্ষমা চাইছি সে সময় সরাসরি সম্প্রচারে টিভির সামনে বসে থাকা বিশ্বের সব তরুণ ভক্তের কাছে।’

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ডিরেক্টর অব ক্রিকেট অ্যাশলে জাইলের কাছে বিষয়টি মোটেও ভালো লাগেনি। তার মতে, ‘কোনোভাবেই ওই ধরনের ব্যবহার করা ঠিক হয়নি স্টোকসের। তার আচরণ সত্যিই হতাশাজনক।’

ক্ষমা ‍চাইলেও হয়তো শাস্তির হাত থেকে রেহাই পাচ্ছেন না স্টোকস। আইসিসির আচরণবিধির ধারা অনুযায়ী, ম্যাচ চলাকালীন বাজে আচরণ করলে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানার সঙ্গে যোগ হতে পারে ২ ডেমেরিট পয়েন্ট।

/কেআর/

লাইভ

টপ