দু’বছর পর সাইফউদ্দিনের কোটা ১৬ ওভার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৫০, ফেব্রুয়ারি ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০২, ফেব্রুয়ারি ১৩, ২০২০

২০১৮ সালের ডিসেম্বরে পূর্বাঞ্চলের হয়ে সর্বশেষ বড় দৈর্ঘ্যের ম্যাচ খেলেছিলেন সাইফউদ্দিন। দুই বছর পর কক্সবাজারে বিসিবি উত্তরাঞ্চলের হয়ে পূর্বাঞ্চলের বিপক্ষে মাঠে নামতে প্রস্তুত হচ্ছেন এই পেস বোলিং অলরাউন্ডার। সীমিত ওভারের ক্রিকেটেও ৫ মাস ধরে মাঠের বাইরে ছিলেন তিনি। সবকিছু মিলিয়েই কক্সবাজারে আজ উত্তরাঞ্চল-পূর্বাঞ্চলের ম্যাচটি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে সাইফউদ্দিনের প্রত্যাবর্তন ম্যাচ বলে।

১৫ ফেব্রুয়ারি শনিবার বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে অনুষ্ঠেয় ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে সাইফউদ্দিনকে প্রস্তুত করে তুলতে বিসিএলের তৃতীয় রাউন্ডে পরখ করে দেখতে চাইছেন নির্বাচকেরা।

সাইফউদ্দিন সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত বছরের সেপ্টেম্বরে। পিঠের চোট তাকে এতদিন খেলতে দেয়নি। ৩৩টি আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতাসম্পন্ন সাইফউদ্দিনের খেলা হয়নি ভারত ও পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ।

দীর্ঘদিন পর মাঠে ফিরতে তর সইছে না সাইফউদ্দিনের, বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘অনেকদিন পর সাদা পোশাকে খেলতে নামবো, খুব ভালো লাগছে। এখন আমি পুরোপুরি সুস্থ, নিজেকে প্রমাণ করতে উন্মুখ হয়ে আছি আমি।’

পুরোপুরি সুস্থ হলেও সাইফউদ্দিন ১৬ ওভারের বেশি খেলতে পারবেন না, ‘পুরোপুরি সুস্থ থাকলেও আমার বোলিং নির্ধারণ করে দেওয়া হয়েছে। পুরোদিনে আমি ১৬ ওভারের বেশি করতে পারবো না । কমপক্ষে দুটি স্পেলে বোলিং করতে হবে।’ 

/আরআই/পিকে/

লাইভ

টপ