দুই বিদেশির গোলে দারুণ শুরু আবাহনীর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০১, ফেব্রুয়ারি ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১০, ফেব্রুয়ারি ১৬, ২০২০

আবাহনীর প্রথম গোল করে ছুটছেন সানডে চিজোবাএএফসি কাপের প্রাথমিক পর্ব থেকে ছিটকে পড়ে ভীষণ হতাশ ঢাকা আবাহনী। তবে প্রিমিয়ার ফুটবল লিগে শুরুটা হয়েছে দুর্দান্ত, নবাগত পুলিশ এফসিকে হারিয়েছে ২-০ গোলে। বিজয়ীদের দুই গোলদাতাই বিদেশি, নাইজেরিয়ার সানডে চিজোবা এবং কিরগিজস্তানের এডগার্ড বার্নহার্ড।  

রবিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে ছিল আবাহনীর প্রাধান্য। কিন্তু জীবন-সানডে-বেলফোর্ট একের পর এক আক্রমণ করেও গোল এনে দিতে পারছিলেন না দলকে। শেষ পর্যন্ত অপেক্ষার অবসান ৪৩ মিনিটে। বেলফোর্টের থ্রু ধরে, বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করেন সানডে।

এর আগে বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয় আবাহনীর। সপ্তম মিনিটে জীবনের ক্রস থেকে সানডের হেড পোস্টের বাইরে দিয়ে যায়। ২৫ মিনিটে সানডের দূরপাল্লার শট পোস্ট ঘেঁষে যায়।

প্রথমার্ধে পুলিশের বলার মতো সুযোগ একটি। ২৯ মিনিটে তারার ক্রস থেকে আমিনুলের হেড পোস্টের ওপর দিয়ে চলে যায়।

বিরতির পরও ছিল আবাহনীর আক্রমণ-জোয়ার। ৫২ মিনিটে বার্নহার্ডের ফ্রি-কিক থেকে সানডে হেড নিতে ব্যর্থ হন। ৭৫ মিনিটে সাদ উদ্দিনের ক্রস থেকে বেলফোর্টের হেড পোস্টে লেগে ফিরে আসে। দুই মিনিট পর রায়হানের লম্বা থ্রো-ইন থেকে সানডের হেড গোললাইন থেকে ফিরিয়ে দেন তারা।

অবশেষে ৮৩ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় আবাহনী। সাদের ডান প্রান্তের কাটব্যাক থেকে বল পেয়ে জীবন পাস দেন বার্নহার্ডকে। বক্সের ভেতরে থাকা বার্নহার্ড কোনাকুনি শটে গোলকিপার সাইফুল ইসলাম খানকে পরাস্ত করেন।

/টিএ/এএআর/

লাইভ

টপ