দুইয়ে নেমে গেছে রিয়াল, রোনালদোর স্মরণীয় দিন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০৯:৩৭, ফেব্রুয়ারি ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:৪৩, ফেব্রুয়ারি ২৩, ২০২০

খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন হ্যাজার্ড। লা লিগায় আগের ম্যাচ জিতে শীর্ষে ওঠে যায় বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সামনেও সুযোগ ছিল তাদের টপকে শীর্ষে ওঠার। কিন্তু লেভান্তের কাছে অপ্রত্যাশিতভাবে ১-০ গোলে হেরে দুইয়ে নেমে গেছে দলটি।

আগামী রবিবার এল ক্লাসিকোতে মুখোমুখি হবে দুই দল। কিন্তু এর আগে মাঠে নিষ্প্রভ পারফরম্যান্স উপহার দিয়েছে রিয়াল মাদ্রিদ। সঙ্গে যোগ হয়েছে হ্যাজার্ডের চোট। দ্বিতীয়ার্ধে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন। দুই অর্ধে অনেকগুলো সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি জিদানের দল। বরং ৭৯ মিনিটে লেভান্তের মোরালেস সুযোগ পেয়ে এগিয়ে নিয়েছেন দলকে। 

এই হারের ফলে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

লা লিগায় দিনের শুরুটা ৪ গোল উদযাপন করেছেন লিওনেল মেসি। বার্সার প্রাণভোমরার আলো ছড়ানোর দিনে বসে থাকেননি তার প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোও। সিরি আ’তে নিজের হাজারতম ম্যাচটা স্মরণীয় করে রাখলেন দলের জয়ে গোল করে। স্পালকে ২-১ গোলে হারিয়েছে জুভেন্টাস। ৩৯ মিনিটে প্রথম গোলটিই আসে রোনালদোর কাছ থেকে। ৬০ মিনিটে রামসে ব্যবধান বাড়িয়ে নিলে ৬৯ মিনিটে পেনাল্টিতে একটি শোধ দেয় স্পাল। এই মৌসুমে দেশ ও ক্লাবের হয়ে ৩৬টি গোল করেছেন রোনালদো।

অপর দিকে ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের অনিয়মে চ্যাম্পিয়নস লিগে দুই মৌসুমের নিষেধাজ্ঞা পেয়েছে ম্যানচেস্টার সিটি। এমন কঠিন সময়েও ভেঙে পড়েনি সিটি। উল্টো লড়াকু মানসিকতার পরিচয় দিয়েছে প্রিমিয়ার লিগে। লিস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে তুলে নিয়েছে কষ্টার্জিত এক জয়। ম্যাচে বেশ কয়েকবার সিটির রক্ষণে হানা দিয়েছিল লিস্টার। ভাগ্য ভালো যে লক্ষ্যভেদ হয়নি তাতে। সিটি শেষ পর্যন্ত গোলের দেখা পায় ৮০ মিনিটে। গোলটি করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।

এই জয়ে ২৭ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানসিটি। ২৬ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই লিভারপুল।

/এফআইআর/

লাইভ

টপ