ওয়ার্নার বিপদ কাটিয়ে সিরিজে সমতায় প্রোটিয়ারা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:০৫, ফেব্রুয়ারি ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০৮, ফেব্রুয়ারি ২৩, ২০২০

2020-02-23T155859Z_632509373_RC2F6F9JA5U2_RTRMADP_3_CRICKET-T20-ZAF-AUSআগের ম্যাচে ৮৯ রানে অলআউট হওয়ার যন্ত্রণা কমাতে টস জিতে ব্যাটিং নেয় দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক কুইন্টন ডি কক ঝড় তুলে শুরুটাও করেন দারুণ। কিন্তু ডেভিড ওয়ার্নারের হাফসেঞ্চুরি তাদের স্বস্তি দিচ্ছিল না। তবে ডেথ ওভারের দারুণ বোলিংয়ে ঘুরে দাঁড়ায় প্রোটিয়ারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ১২ রানে জিতে তিন ম্যাচের সিরিজে তারা সমতা ফেরালো ১-১ এ।

ডি ককের ৩১ বলের হাফসেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকা করে ৪ উইকেটে ১৫৮ রান। জবাবে ওয়ার্নার একপ্রান্ত আগলে রেখে খেললেও উপযুক্ত সঙ্গীর অভাবে হার দেখতে হয়েছে দলের। তার অপরাজিত হাফসেঞ্চুরি ব্যর্থ হয়। ৬ উইকেটে ১৪৬ রানে থামে সফরকারীরা।

রিজা হেনড্রিকসকে নিয়ে চমৎকার শুরু এনে দেন ডি কক। দুই ওপেনারের ব্যাটে প্রথম ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৫৯ রান করে প্রোটিয়ারা। আর একটি রান যোগ করে সপ্তম ওভারে এ জুটি ভাঙে। তাতে ছন্দপতন হয়। ১৪ রানে হেনড্রিকসের বিদায়ের পর ফাফ ডু প্লেসি (১৫) ইনিংস বড় করতে পারেননি।

রাসি ফন ডার ডুসেনের সঙ্গে ৪০ রানের জুটি গড়ে আউট হন ডি কক। ৪৭ বলে ৫ চার ও ৪ ছয়ে ৭০ রান করেন প্রোটিয়া ওপেনার। ডুসেনের ৩০ ছাড়ানো ইনিংস শেষ পর্যন্ত স্বাগতিকদের স্কোর দেড়শ পার করতে অবদান রাখে। তিনি ৩৭ রান করেন ২৬ বলে।

অস্ট্রেলিয়ার পক্ষে কেন রিচার্ডসন সর্বোচ্চ দুটি উইকেট নেন।

বড় কোনও লক্ষ্য নয়। অ্যারন ফিঞ্চের (১৪) সঙ্গে ৪৮ ও স্টিভ স্মিথকে (২৯) নিয়ে ৫০ রানের জুটিতে দলকে সঠিক পথেই রেখেছিলেন ওয়ার্নার। অ্যালেক্স ক্যারির (১৪) সঙ্গে তার ২৬ রানের জুটি ১৬তম ওভারে ভাঙতেই চাপে পড়ে অজিরা। লুঙ্গি এনগিদি টানা দুই ওভারে ক্যারি ও মিচেল মার্শকে (৬) ফেরান।

১৯তম ওভারে ম্যাথু ওয়েডকে (১) ফিরতি ক্যাচে কাগিসো রাবাদা মাঠছাড়া করলে ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় প্রোটিয়ারা। ওই ওভারে আসে মাত্র ৩ রান।

তাতে শেষ ওভারে ১৭ রানের কঠিন লক্ষ্য ছিল অজিদের সামনে। বল হাতে নেন আনরিখ নোর্কিয়া, মাত্র ৪ রান দেন ডানহাতি ফাস্ট বোলার। দ্বিতীয় বলে অ্যাশটন অ্যাগারকে (১) বোল্ড করেন। শেষ ৪ বলে ১৬ রানের টার্গেট পূরণ করতে পারেননি ওয়ার্নার। ৫৬ বলে ৫ চারে ইনিংস সেরা ৬৭ রানে অপরাজিত থেকে হতাশা নিয়ে মাঠ ছাড়েন অজি ওপেনার।

দক্ষিণ আফ্রিকার পক্ষে এনগিদি সর্বোচ্চ ৩ উইকেট নেন। আগামী ২৬ ফেব্রুয়ারি সিরিজ নির্ধারণী ম্যাচে দুই দল মুখোমুখি হবে কেপটাউনের মাঠে।

/এফএইচএম/

লাইভ

টপ
X