‘বড়’দের ক্রিকেটেও উজ্জ্বল জুনিয়র তামিম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৪৭, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৯, ফেব্রুয়ারি ২৪, ২০২০

অভিষিক্ত তানজিদকে ক্যাপ পরিয়ে দিচ্ছেন আশরাফুলতামিম ইকবালের সঙ্গে শুধু নাম নয়, ব্যাটিংয়ের ধরনেও দারুণ মিল। দেশসেরা ওপেনারের মতো তানজিদ হাসান তামিমও বাঁহাতি ওপেনার এবং একই রকম আগ্রাসী। জুনিয়র তামিমের দারুণ কাটছে দিনকাল। ক’দিন আগে দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছেন যুব বিশ্বকাপের ট্রফি নিয়ে। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অপরাজিত ছিলেন ১২৫ রানে। এবার প্রথম শ্রেণির ক্রিকেটেও তানজিদের দারুণ অভিষেক।

ওপেনার হলেও বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে পূর্বাঞ্চলের হয়ে নেমেছেন ছয় নম্বরে। ৫২ বলে ফিফটি করা তানজিদ থেমেছেন ৮২ রানে। ৮৭ বলের আক্রমণাত্মক ইনিংসে ৭টি চার আর দুটি ছক্কা।

প্রথম শ্রেণির মতো ঘরোয়া টি-টোয়েন্টি আর লিস্ট ‘এ’ ক্রিকেটেও হাফসেঞ্চুরিতে অভিষেক তানজিদের। গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা প্রিমিয়ার লিগের টি-টোয়েন্টি ফরম্যাটের লড়াইয়ে উত্তরা স্পোর্টিং ক্লাবের হয়ে ৫৭ বলে করেছিলেন ৭২ রান। খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে ৫ চার ও ৩ ছক্কায় সাজানো ইনিংসটা এনে দিয়েছিল ম্যাচ সেরার পুরস্কারও।

পরের মাসেই লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেক। আর সেদিনও ফিফটির উচ্ছ্বাস তানজিদের, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৭৫ বলে ২ চার ও ৪ ছক্কায় করেন ৬৪ রান।

যুব বিশ্বকাপ জয়ে তানজিদের অবদান কম ছিল না। কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ জেতানো ৮০ রান তো ছিলই। তার আগে গ্রুপ পর্বে জিম্বাবুয়ের বিপক্ষে ৩২ আর পাকিস্তানের বিপক্ষে ৩৪ রানের মূল্যও কম নয়।

এবার প্রথম শ্রেণির ক্রিকেটেও উজ্জ্বল অভিষেক। ফাইনালের আগে তাকে ক্যাপ পরিয়ে দিয়েছেন মোহাম্মদ আশরাফুল। সেই ক্যাপ পরেই করেছেন ৮২ রান। তবু একটু হতাশ তানজিদ। বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘একটু খারাপ লাগছে, সেঞ্চুরির সুযোগ নষ্ট করেছি। সেঞ্চুরি পেলে খুব ভালো লাগতো। ছোট আর বড়দের ক্রিকেটের মধ্যে অনেক পার্থক্য। নিজেকে ভালোভাবে প্রস্তুত করতে চাই, বড়দের ক্রিকেটে দীর্ঘদিন খেলতে চাই।’

/আরআই/এএআর/

লাইভ

টপ