লকডাউন চেয়ে প্রধানমন্ত্রীকে ধুয়ে দিলেন ওয়ার্ন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:২৮, মার্চ ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৯, মার্চ ২৫, ২০২০

shaneবৈশ্বিক করোনাভাইরাস মহামারিতে সারা বিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে প্রায় সাড়ে ৪ লাখ মানুষ। মৃতের সংখ্যা প্রায় ২০ হাজার। আর এই করোনা সংকটে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন দেশবাসীর উদ্দেশে যে ভাষণ দিলেন সেটি কিনা বিভ্রান্তিমূলক ও দ্বন্দ্বে ভরা! এটি মেনে নিতে পারেননি অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন ও অস্ট্রেলিয়ার সীমিত ওভারের ক্রিকেট অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাদের কাছে এই ভাষণ মর্মপীড়াদায়ক। প্রধানমন্ত্রীকে রীতিমতো ধুয়ে দিয়েছেন দুই ক্রিকেট তারকা।


সংবাদমাধ্যম যেমনটি জানিয়েছে, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন তার ভাষণে বলেছেন, স্কুল খোলা থাকবে। আর মৃতের অন্ত্যেষ্টিক্রিয়ায় ১০ জনের বেশি জড়ো হওয়া চলবে না।
এটিই খেপিয়ে তুলেছে ওয়ার্নকে। তিনি অনতিবিলম্বে অস্ট্রেলিয়াকে লকডাউন করে দিতে বলেছেন। বলেছেন, চলুন আমরা অন্য দেশগুলোর ভুল থেকে শিক্ষা নিই। স্বাস্থ্যই সবার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।
সামাজিক যোগাযোগমাধ্যমের শরণ নিয়ে সর্বকালের সেরা লেগস্পিনার মরিসনের সমালোচনা করে বলেছেন, ‘ অস্ট্রেলিয়ায় আর সবার মতোই প্রধানমন্ত্রীর বক্তব্য শুনে আমি যা বুঝলাম তা হলো, যতক্ষণ পর্যন্ত জরুরি মনে না হচ্ছে ততক্ষণ পর্যন্ত কিছু জরুরি নয়। এটি জরুরিভাবে জরুরি নয়। আমার কাছে বিষয়টি পরিষ্কার নয়। মানুষ তাহলে শপিং সেন্টারে গিয়ে একটি নতুন শার্ট কিনতে পারবে? সত্যটা আসলে কী? এখনই আমাদের লকডাউনে যাওয়া উচিত।’
ওয়ার্নের পর ফিঞ্চও প্রধানমন্ত্রীর প্রতি তার ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে, ‘প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের পর আমি তো আরও বেশি বিভ্রান্ত হয়ে পড়লাম।’

/পিকে/

লাইভ

টপ