এবার নারী ক্রিকেটারদের আর্থিক সহায়তায় বিসিবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:২৯, মার্চ ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:২৯, মার্চ ৩০, ২০২০

চুক্তির বাইরে থাকা পুরুষ ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা আর্থিক সহযোগিতা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর একদিন বাদে নারী ক্রিকেটাদের জন্যও আর্থিক সহযোগিতার ঘোষণা দিয়েছে বিসিবি।

করেনাভাইরাসের কারণে ক্রিকেটের সকল কার্যক্রম বন্ধ থাকায় আর্থিক সঙ্কটে পড়ছেন অনেক ক্রিকেটার। বিষয়টি মাথায় রেখেই সহযোগিতার হাত প্রসারিত করেছে বিসিবি। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক এই সংস্থা।

অবশ্য এ ক্ষেত্রে কারা পাচ্ছেন এই অর্থ সাহায্য, সেটাও জানিয়ে দেওয়া হয়েছে। যে সকল নারী ক্রিকেটার ২০১৮-২০১৯ মৌসুমের জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) খেলেছেন এবং ২০১৯-২০২০ মৌসুমে বিসিবির ক্যাম্পে ছিলেন। তারাই কেবল এককালীন ২০ হাজার টাকা করে পাবেন। একদিন আগে বিসিবি চুক্তির বাইরে থাকা পুরুষ ক্রিকেটারদের জন্য এককালীন ত্রিশ হাজার টাকা অর্থ সাহায্যের ঘোষণা দিয়েছেন বোর্ড প্রধান।

সভাপতি নাজমুল হাসানের উদ্ধৃতি দিয়ে বিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'ছেলেদের মতো অধিকাংশ নারী ক্রিকেটারই আয়ের উৎস হিসেবে ঘরোয়া ক্রিকেটের দিকে তাকিয়ে থাকেন। পাশাপাশি তাদের জন্য আমাদের অনুশীলন ক্যাম্প আয়োজনের কথা ছিল, যা কিনা কোভিড-১৯ রোগের কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে। উদ্ভুত পরিস্থিতিতে অনেকটা জোর করেই ক্রিকেটারদের কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমি মনে করি এই অবস্থায় তাদের সাহায্য করা প্রয়োজন।'

/আরআই/এফআইআর/

লাইভ

টপ