১৩ জুন ফুটবল ফিরছে ইতালিতে

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:১১, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:২৪, জুন ১২, ২০২০

খেলায় ফিরতে যাচ্ছেন রোনালদোরাইউরোপিয়ান ফুটবল পুরোদমে শুরু হতে যাচ্ছে জুন থেকে। মাঠে ফিরেছে বুন্দেসলিগা, প্রিমিয়ার লিগের শুরুর সময়ও নির্ধারণ হয়েছে। এরই সঙ্গে ইতালিয়ান লিগ সিরি ‘আ’ ফেরার ঘোষণাও এসেছে। ২০ জুন থেকে মাঠে ফিরবে ইতালির শীর্ষ ফুটবল প্রতিযোগিতা। তার আগেই অবশ্য ১৩ জুন থেকে ফুটবল শুরু যাচ্ছে ইতালিতে, কোপা ইতালিয়া দিয়ে।

করোনাভাইরাসের ইউরোপের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি ইতালি। প্রাণঘাতী ভাইরাসের ভয়াবহতা কমতে শুরু করেছে ইউরোপের দেশটিতে। স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে মানুষজন। তারই ধারাবাহিকতায় সিরি ‘আ’ মাঠে ফেরার ঘোষণা দিয়েছেন ইতালির ক্রীড়ামন্ত্রী ভিসেঞ্জো স্পাদাফোরা। প্রধানমন্ত্রী গুইসেপ্পে কন্তের সঙ্গে বৈঠকের পর তিনি ২০ জুন থেকে লিগ শুরুর সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

সিরি ‘আ’ ফেরার আগেই অবশ্য ফুটবল লড়াই শুরু হয়ে যাবে ইতালিতে। ১৩ জুন থেকে হবে কোপা ইতালিয়ার সেমিফাইনালের লড়াই। আর ২০ জুনের মধ্যেই প্রতিযোগিতাটির ফাইনাল আয়োজনের পরিকল্পনা তাদের।

ইতালিয়ান ফুটবলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি দামিয়ানো তোমাসির জানিয়েছিলেন, নিরাপত্তার বিষয় পুরোপুরি নিশ্চিত হলে খুশি মনে মাঠে ফিরতে প্রস্তুত খেলোয়াড়রা। তার এমন মন্তব্যের মধ্যেই ফুটবল ফেরার ঘোষণা এসেছে। ইতালির ক্রীড়ামন্ত্রী স্পাদাফোরা বলেছেন, ‘লিগ ২০ জুন শুরু হবে, আমি ইতিমধ্যে প্রধানমন্ত্রী কন্তের সঙ্গে আলোচনা করেছি। আশা করছি আমরা ১৩ থেকে ২০ জুনের মধ্যে কোপা ইতালিয়া শেষ করতে পারব।’

করোনার কারণে গত মার্চে লিগ স্থগিত হয়ে যায়। সে পর্যন্ত লাৎসিও থেকে মাত্র ১ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে আছে জুভেন্টাস, খেলা বাকি এখনও ১২ রাউন্ডের।

অন্যদিকে কোপা ইতালিয়ায়ও টিকে আছে জুভেন্টাস। সেমিফাইনালের প্রথম লেগে এসি মিলানের মাঠ থেকে ফিরেছে তারা ১-১ গোলের ড্র নিয়ে। অন্য সেমিফাইনালে মুখোমুখি ইন্টার মিলান-নাপোলি। প্রথম লেগে ইন্টারের মাঠ থেকে ১-০ গোলে জিতে ফিরেছে নেপলসের ক্লাবটি। 

/কেআর/

লাইভ

টপ