জিতেই চলেছে বায়ার্ন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:১৮, মে ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৪২, মে ৩১, ২০২০

ব্যক্তিগত সেরাকেও ছুঁয়ে ফেলেছেন লেভানদভস্কি। শিরোপার আরও কাছে পৌঁছে গেছে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগায় ফর্চুনা ডুসেলডর্ফকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে জায়ান্টরা। তাতে পয়েন্ট ব্যবধান দাঁড়িয়েছে দশে।

লিগ পুনরায় শুরুর পর থেকেই বিধ্বংসী রুপে দেখা যাচ্ছে বায়ার্নকে। মাঠে এর প্রমাণও দিচ্ছে তারা। বায়ার্নের গোলের জোয়ারে দিশেহারা হয়ে পড়ছে প্রতিপক্ষও। লিগ শুরুর পর এখন পর্যন্ত তারা ১৩টি গোল করেছে, হজম করেছে মাত্র দুটি। ফর্চুনার বিপক্ষেও ছিল গোলের ছড়াছড়ি।

এই অবস্থায় বায়ার্নকে শিরোপা বঞ্চিত করতে প্রয়োজন হবে অতিমানবীয় কিছুই! দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ড প্যাডেরবার্নকে হারালে বায়ার্নের ব্যবধান দাঁড়াবে সাতে। তাতেও বোধহয় চোখ রাঙানি দেওয়া যাচ্ছে না। বায়ার্ন জয় তুলে নিচ্ছে প্রতি ম্যাচেই। শিরোপার পথ নির্বিঘ্ন করতে প্রতিপক্ষকে যেন দুমড়ে মুচড়েই যাওয়ার লক্ষ্য তাদের। তাই জয় তুলে নিয়েছে টানা ৪ ম্যাচেই!

অবশ্য ফর্চুনার বিপক্ষে প্রথম গোলটি ছিল ভাগ্য প্রসূত। ১৫ মিনিটে ফর্চুনার আত্মঘাতী গোলে লিড পেয়ে যায় বায়ার্ন। ২৯ মিনিটে অবশ্য কর্নার থেকে হেড করে ব্যবধান দ্বিগুন করেছেন পাভার্ড। এর পরে শুরু হয় রবার্ত লেভানদভস্কির আধিপত্য। জোড়া গোলে স্কোর লাইন করেন ৪-০।

পুরো মৌসুমে জুড়েই ছিল পোলিশ স্ট্রাইকারের আধিপত্য। তাই এই দুটি গোলের মধ্য দিয়ে এক মৌসুমে (২০১৬-১৭) ব্যক্তিগত সর্বোচ্চ গোলের রেকর্ডকেও ছুঁয়ে ফেলেছেন লেভানদভস্কি। সব প্রতিযোগিতায় মিলিয়ে এই মৌসুমে করেছেন ৪৩ গোল। এমনকি লিগের ১৮টি ক্লাবের বিপক্ষেই গোল করেছেন। লেভানদভস্কির জোড়া গোলের পর ৫২ মিনিটে আলফানসো ডেভিস করেন শেষ গোলটি।

/এফআইআর/

লাইভ

টপ