বিশ্বকাপ বাছাইয়ের তিনটি হোম ম্যাচই সিলেটে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৩৭, জুলাই ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৮, জুলাই ০৭, ২০২০

সিলেট জেলা স্টেডিয়ামে হবে বাংলাদেশের বিশ্বকাপ বাছাই ম্যাচবিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই ‍পর্বে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছে। এবার বাছাই পর্বে হোম ম্যাচের বাকি দুটিও একই ভেন্যুতে করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। অর্থাৎ, ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠের তিনটি ম্যাচই হতে যাচ্ছে সিলেটে।

বাছাইয়ে গ্রুপ পর্বের দ্বিতীয় ধাপে বাংলাদেশের বাকি আছে চার ম্যাচ। এর মধ্যে তিনটি ঘরের মাঠে, অন্যটি অ্যাওয়ে ম্যাচ। ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে, ১৩ অক্টোবর কাতারের বিপক্ষে এবং ১২ ও ১৭ নভেম্বর যথাক্রমে ভারত ও ওমানের বিপক্ষে খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। এর মধ্যে শুধু কাতারের বিপক্ষে ম্যাচটি হবে দোহায়। বাকি তিনটি ম্যাচ জামাল-সুফিলরা খেলবে নিজেদের মাঠে।

হোম ম্যাচের ভেন্যু হিসেবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম নিয়ে চিন্তা-ভাবনা থাকলেও সেখানকার গ্যালারিতে চেয়ার না থাকায় সিলেটে হবে ম্যাচগুলো। বাফুফে থেকে এরই মধ্যে ফিফা ও এএফসিকে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চেয়ার নেই। ফিফার বাধ্যবাধকতা আছে স্টেডিয়ামে চেয়ার থাকতে হবে। সেক্ষেত্রে সিলেট জেলা স্টেডিয়ামই আমাদের ভরসা। সেখানে চেয়ার বসানোর কাজ ৭০ ভাগ হয়ে গেছে। আশা করছি কিছুদিনের মধ্যে বাকি কাজ হয়ে যাবে। এছাড়া সেখানকার সুবিধাদিও ভালো।’

এখন ফিফার সবুজ সংকেতের অপেক্ষায় বাফুফের এই কর্তা, ‘আমরা সিলেটেই তিনটি হোম ম্যাচ আয়োজন করতে চাইছি। সেটা ফিফা ও এএফসিকে জানিয়েও রেখেছি। এই মাসের মধ্যে অবশ্য এই বিষয়ে আরও কিছু গাইডলাইন আসবে। তখন মাঠে দর্শক থাকবে কিনা- এই বিষয়টির সঙ্গে অন্যান্য বিষয়গুলোও পরিষ্কারভাবে জানা যাবে।’

/টিএ/কেআর/

লাইভ

টপ