দুই লাল কার্ডের ম্যাচে ব্যবধান কমালো বার্সেলোনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:৫৫, জুলাই ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:২২, জুলাই ০৯, ২০২০

লুইস সুয়ারেজের গোলে জিতেছে বার্সেলোনা। ছবি: এফসি বার্সেলোনাদ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় দুই দল খেললো ১০ জন নিয়ে। কাতালান ডার্বির উত্তাপ যেন তাতে আরও বাড়ে। প্রথমার্ধে আলো ছড়ালো এস্পানিওল, আর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ালো বার্সেলোনা। ন্যু ক্যাম্পের ম্যাচের শেষ হাসিটাও স্বাগতিকদের। লুইস সুয়ারেজের একমাত্র গোলে এস্পানিওলকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এতে পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়ে এনেছে কিকে সেতিয়েনের দল।

বার্সেলোনার শিরোপা স্বপ্ন নতুন করে উঁকি দিলেও এস্পানিওলের আকাশ ছেয়ে গেছে কালো মেঘে। বুধবার রাতের ম্যাচ হেরে ২৬ বছর ধরে টিকে থাকা লা লিগার দৌড় থেমে গেছে তাদের। ১৯৯৪ সালের পর আবার দ্বিতীয় বিভাগে নেমে গেছে এস্পানিওল। বার্সেলোনার বিপক্ষে মাঠে নামার আগেই তারা জানতো, কাতালান ডার্বি জিততে না পারলেই অবনমন হয়ে যাবে।

এ কারণেই ন্যু ক্যাম্পের ম্যাচের শুরু থেকে দারুণ ফুটবলের প্রদর্শনী ছিল সফরকারীদের। প্রথমার্ধে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছে তারা, কিন্তু গোলকিপার মার্ক অ্যান্ড্রে-টের স্টেগেনের দুর্দান্ত সব সেভে গোল পায়নি। একই সঙ্গে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও আঁতোয়ান গ্রিজমানকে আটকে রেখে প্রথমার্ধে বার্সেলোনাকে একবারও গোলমুখে শট নিতে দেয়নি এস্পানিওল।

দ্বিতীয়ার্ধে তাদের আশার পালে আরও জোরে হাওয়া লাগতে শুরু করে বিরতির পরপরই আনসু ফাতি সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়ছে। ফের্নান্দো কালেরোকে বাজেভাবে ট্যাকল করায় লাল কার্ড দেখেন এই তরুণ ফরোয়ার্ড। যদিও ভাগ্য সহায় হয়নি এস্পানিওলের। মিনিট কয়েক পরই লাল কার্ড দেখেন তাদের খেলোয়াড় পল লোজানো। জেরার্দ পিকের পায়ে মারাত্মকভাবে পা চালালে ভিএআরে রেফারি তাকে দেখান লাল কার্ড।

১০ জনের দল নিয়ে চলতে থাকা ম্যাচে অবশেষে গোলের দেখা মেলে সুয়ারেজের সৌজন্যে। ‍৫৬ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন উরুগুইয়ান স্ট্রাইকার। গ্রিজমানের ব্যাকহিলে ছোটবক্সের সামনে থেকে গোলমুখে শট করেছিলেন মেসি, কিন্তু বল এক খেলোয়াড়ের পায়ে লেগে ফিরে আসে। ফিরতি বল ফাঁকায় পেয়ে যাওয়া সুয়ারেজের জালে জড়াতে ভুল হয়নি।

ওই গোলটাই বার্সেলোনাকে এনে দেয় স্বস্তির ৩ পয়েন্ট। তাতে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে ব্যবধানে ১-এ নামিয়ে এনেছে। মাদ্রিদের ক্লাবটি অবশ্য তাদের চেয়ে এক ম্যাচ কম খেলেছে। এই মুহূর্তে ৩৪ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭৭, আর ৩৫ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৭৬।

/কেআর/

লাইভ

টপ