ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতেই হচ্ছে সিপিএল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:০০, জুলাই ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৩, জুলাই ১০, ২০২০

i (1)করোনাকালে এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ হওয়ার কথা ছোট্ট দ্বীপ দেশ ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে। শুরুতে এমন প্রস্তাবনার কথা অনেক আগে থেকেই শোনা যাচ্ছিল। তবে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর সরকারি সংকেত না মেলা পর্যন্ত স্বস্তি পাচ্ছিলেন না আয়োজকরা। শেষ পর্যন্ত অনুমতি পাওয়া গেছে স্থানীয় সরকারের।

ফলে ৩৩টি ম্যাচসহ দুটি সেমিফাইনাল ও একটি ফাইনাল সেখানে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট চলবে ১৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। আগেই ঘোষণা দেওয়া ছিল এবারের সবগুলো ম্যাচই হবে বন্ধ স্টেডিয়ামে।

ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো সরকার অনুমতি দিলেও স্বাস্থ্যবিধির ব্যাপারে ঠিকই বিধিনিষেধ আরোপ করে রেখেছে। তাই স্কোয়াড থেকে শুরু করে ম্যানেজমেন্টসহ সংশ্লিষ্টকে কয়েক ধাপের কোয়ারেন্টাইন মানতে হবে। সেখানে উড়ে আসার আগে সংশ্লিষ্ট সবাইকে দুই সপ্তাহ স্বেচ্ছা নির্বাসনে কাটাতে হবে। আবার টুর্নামেন্টের ভেন্যুতে নেমেও একই সময়ের জন্য নির্বাসনে থাকতে হবে।

স্বাস্থ্যবিধির এখানেই শেষ নয়। বিমান থেকে নামার পর পর কোভিড-১৯ পরীক্ষা করা হবে সকলের। এরপর সাত দিন ও ১৪ দিনে আরও দুটি টেস্টের মধ্যে দিয়ে যেতে হবে।

টুর্নামেন্টে অংশ নিতে আসা ৬টি দল ত্রিনিদাদের একই হোটেলে অবস্থান করবেন। সবাই জীবাণু সুরক্ষিত পরিবেশেই থাকবেন। এছাড়া ঝুঁকি কমাতে প্রতিটি দলকে ছোট ছোট ক্লাস্টারে ভাগ করে রাখা হবে। যাতে ওই ক্লাস্টারের কেউ করোনা পজিটিভ হলেই যেন বাকিদের আইসোলেশনে পাঠানো সহজ হয়।

উল্লেখ্য, ক্যারিবিয়ান অঞ্চলে সেভাবে করোনা হানা দিতে পারেনি। ত্রিনিদাদে এখন পর্যন্ত পজিটিভ পাওয়া গেছে ১৩৩জন। ৯ জুলাইয়ের মধ্যে মারা গেছেন ৮জন।  

/এফআইআর/

লাইভ

টপ