বেল নিজেই খেলতে চায়নি: জিদান

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:৩২, আগস্ট ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৩৫, আগস্ট ০৭, ২০২০

ম্যানসিটি ম্যাচে গ্যারেথ বেলকে দলে রাখেননি জিনেদিন জিদানঘরের মাঠের প্রথম লেগ হেরেছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগে টিকে থাকতে হলে ম্যানচেস্টার সিটির এগিয়ে থাকা ২-১ গোলের সমীকরণ মেলাতে হবে। অথচ বাঁচা-মরার ম্যাচের স্কোয়াডে নেই গ্যারেথ বেল! কেন তাকে রাখা হয়নি, সেই ব্যাখ্যাই দিয়েছেন কোচ জিনেদিন জিদান।

আজ ফিরছে চ্যাম্পিয়নস লিগ। করোনাভাইরাস বিরতির পর শুরু হতে যাওয়া ইউরোপসেরার লড়াইয়ে বারুদে উত্তেজনা। শুরুতেই হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি। শেষ ষোলোর প্রথম লেগে ইংলিশ ক্লাবটি রিয়ালের মাঠ থেকে ২-১ গোলে জিতে ফেরায় সুবিধাজনক জায়গায়। তাই ম্যানসিটির মাঠে রিয়ালের সামনে অপেক্ষা করছে কঠিন পরীক্ষা।

অথচ ইতিহাদে শেষ ষোলোর দ্বিতীয় লেগে জিদানের স্কোয়াডে নেই বেল। ২৪ জনের স্কোয়াডে ওয়েলস তারকা না থাকায় সমালোচনা হচ্ছে খুব। জিদানও সম্মুখীন হলেন অনেক প্রশ্নের। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে একটু মেজাজও যেন হারালেন ফরাসি কোচ। যদিও এতটুকু নিশ্চিত করলেন, বেল নিজেই খেলতে চাননি ম্যানসিটির বিপক্ষে।

রিয়াল কোচের ভাষায়, ‘আমি এটার ব্যাখ্যা দিতে চাই, কারণ বাইরে বিষয়টা নিয়ে অনেক কথা-বার্তা হচ্ছে। খেলোয়াড় ও কোচের মধ্যে একটা শ্রদ্ধার সম্পর্ক থাকে, এটা তো সবার কাছে পরিষ্কার। আমি শুধু একটা জিনিসই বলতে পারি, সে (বেল) নিজেই সিদ্ধান্ত নিয়েছে (ম্যানসিটির বিপক্ষে) না খেলার।’

কিন্তু কেন? সেটা অবশ্য সংবাদমাধ্যমে খোলাসা করেননি জিদান। শুধু বলেছেন, ‘বাকিটা খেলোয়াড় ও কোচের মধ্যকার ব্যাপার।’ তাই বলে বেল বিষয়ক প্রশ্ন থামেনি। একের পর এক প্রশ্ন এসেছে এই ফরোয়ার্ডকে নিয়ে। কিছুটা বিরক্তি নিয়েই তাই জিদানকে বলে শোনা গেছে, ‘এই অবস্থা নিয়ে আমি ইতিমধ্যে উত্তর দিয়েছি। বাকি আলোচনা খেলোয়াড় ও কোচের ব্যাপার, এ বিষয় নিয়ে আমি আর কোনও কথা বলতে চাই না।’

গত ফেব্রুয়ারি থেকে মাত্র একবার শুরুর একাদশে জায়গা পেয়েছেন বেল। আর গত জুনে ফের খেলা চালু হওয়ার পর ৩১ বছর বয়সী ফরোয়ার্ড সব মিলিয়ে খেলেছেন মাত্র ১১০ মিনিট।

/কেআর/

লাইভ

টপ