বাংলাদেশকে আতিথ্য দেওয়ার খবর নিশ্চিত করলো নিউজিল্যান্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৫৫, আগস্ট ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:০৫, আগস্ট ১১, ২০২০

আগস্টেই টেস্ট খেলতে বাংলাদেশ সফর করার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু করোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে গেছে সেই সিরিজ। তবে নিউজিল্যান্ডের সামনের ঘরোয়া মৌসুমে বাংলাদেশকে আতিথ্য দেওয়ার খবরটি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

শুধু বাংলাদেশই নয়, সেখানে সফরের ব্যাপারে কিউই বোর্ডকে নিশ্চিত করেছে পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজও।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট সেই কথাই জানিয়েছেন। তবে এই মুহূর্তে তারা করোনা পরিস্থিতিতে যাবতীয় স্বাস্থ্যবিধি নিয়ে কাজ করছেন, ‘এই তো ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে কথা হলো। ওরা সফরের ব্যাপারটি নিশ্চিত করেছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশও সফরের কথা নিশ্চিত করেছে। তাই এখানে ৩৭ দিনের একটা ক্রিকেট সূচি দেখতে পাচ্ছি।’

তিনি আরও জানিয়েছেন, সিরিজের ক্ষেত্রে ইংল্যান্ডের জীবাণু সুরক্ষিত মডেলকেই অনুসরণ করা হবে। এ বিষয়ে হোয়াইট বলেছেন, ‘আমরা এ নিয়ে সরকারী বিভিন্ন দফতরের সঙ্গে কাজ করছি। একই পদ্ধতি অনুসরণের ক্ষেত্রে সরকারি দফতরগুলো খুব সহায়তা করছে। সরকারের ভূমিকাও খুব চমৎকার।’

সফরের খবর নিশ্চিত করলেও সূচি নিয়ে বিস্তারিত কিছু জানাননি হোয়াইট। তবে এসব নিয়ে কাজ চলছে।

বর্তমান ভবিষ্যৎ সফর সূচি অনুসারে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য সফর করার কথা। বাংলাদেশের বেলায় রয়েছে ৩টি ওয়ানডে ও সম সংখ্যক টি-টোয়েন্টি। তার পরেই অস্ট্রেলিয়ার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা কিউইদের। 

উল্লেখ্য, কেউ বাইরে থেকে নিউজিল্যান্ডে এলে তাকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখার নিয়ম রয়েছে। তবে অভ্যন্তরীণ করোনা-অবস্থা কিউইদের জন্য খুবই স্বস্তিদায়ক। ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক ইভেন্টগুলোতে দর্শকদের প্রবেশের অনুমতি রয়েছে। অবশ্য এমনটি হওয়ার-ই কথা। ৫ মিলিয়ন জনসংখ্যার দেশটিতে করোনায় মারা গেছেন মাত্র ২২ জন।

/এফআইআর/

লাইভ

টপ