লুকাকুর রেকর্ডের রাতে সেমিতে ইন্টার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:১৫, আগস্ট ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৩১, আগস্ট ১১, ২০২০

লুকাকুর রেকর্ড গড়ার ম্যাচে ইন্টারের জয়। ইউরোপা লিগে এখন রোমেলু লুকাকুরই শ্রেষ্ঠত্ব। গতকাল রাতে কোয়ার্টার ফাইনালে গড়া রেকর্ডই তার প্রমাণ দিচ্ছে। বেয়ার লেভারকুসেনকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইন্টার মিলান। সেখানে একটি গোল করে ইউরোপা লিগে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ৯ ম্যাচে গোলের কীর্তি গড়েছেন বেলজিয়ান এই স্ট্রাইকার। শুধু তাই নয়, ইন্টারের হয়ে ৬ ইউরোপিয়ান ম্যাচে টানা গোল পাওয়া প্রথম খেলোয়াড়টিও এই লুকাকু।  

২০১১ সালের পর ট্রফি কেসে আর কোনও ট্রফি নেই ইন্টারের। কোপা ইতালিয়াই ছিল তাদের সর্বশেষ জেতা ট্রফি। এবার সেই ট্রফি খরা মেটানোর লক্ষ্য বানিয়েছে নেরাজ্জুরিরা। ম্যাচের শুরুতেই ইন্টারকে এগিয়ে নেন বারেল্লা। ১৫ মিনিটে তার গোলের পরই ২১ মিনিটে দ্বিতীয় গোলটি করেন লুকাকু। অ্যাশলে ইয়ংয়ের পাস থেকে মৌসুমের ৩১তম গোলটি তুলে নেন তিনি। অবশ্য তিন মিনিট বাদে একটি গোল শোধ দেয় লেভারকুসেন। কেই হাভের্টজের এই গোল আশার সলতেও জ্বালিয়েছিল লেভারকুসেন শিবিরে। কিন্তু দ্বিতীয়ার্ধে সমতায় ফেরানোর মতো কিছুই করতে পারেনি তারা। যাতে করে ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ানো যায়।

সেমিতে ইন্টার মিলানের প্রতিপক্ষ কে হবে তা জানা যাবে আজ। শাখতার-বাসেল ম্যাচের বিজয়ীই তাদের মুখোমুখি হবে। 

এদিকে অপর কোয়ার্টার ফাইনালে পুরো ৯০ মিনিট গোল বঞ্চিত হয়ে অতিরিক্ত সময়ে পাওয়া গোল থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এফসি কোপেনহেগেনকে তারা হারিয়েছে ১-০ গোলে।

অবশ্য পেনাল্টি থেকে গোলটি করেছেন ম্যানইউ তারকা ব্রুনো ফার্নান্দেস। ম্যানইউকে পুরোটা সময় গোল বঞ্চিত করার পুরো কৃতিত্ব কোপেনহেগেন গোলকিপার জনসনের। ১৩টি সেভ করে ম্যানইউকে হতাশায় ভুগিয়েছেন। শেষ চারে তাদের প্রতিপক্ষ আজকে মুখোমুখি হতে যাওয়া উলভস-সেভিয়ার ম্যাচের বিজয়ী।

/এফআইআর/

লাইভ

টপ