সেমিফাইনালে নেইমারদের সামনে বিস্ময় ছড়ানো লাইপজিগ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:০৬, আগস্ট ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:১১, আগস্ট ১৪, ২০২০

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে লাইপজিগএবারের চ্যাম্পিয়নস লিগে আতলেতিকো মাদ্রিদের যাত্রা ছিল দুর্দান্ত। কোয়ার্টার ফাইনালের ড্র প্রতিপক্ষ হিসেবে আরবি লাইপজিগকে সামনে দাঁড় করালে তাদের সেমিফাইনালে দেখছিলেন অনেকেই। ইউরোপিয়ান প্রতিযোগিতায় তাদের অভিজ্ঞতা ও গত কয়েক বছরের পারফরম্যান্সে জার্মান ক্লাবটির বিপক্ষে পাল্লা ভারী ছিল স্প্যানিশ দলটির। কিন্তু লিসবনের কোয়ার্টার ফাইনালে দেখা মিললো অন্য দৃশ্য। আতলেতিকোকে হারিয়ে স্বপ্নের পথচলাটা আরও এগিয়ে নিয়েছে লাইপজিগ।

বৃহস্পতিবার রাতে আতলেতিকোকে ২-১ গোলে হারিয়েছে লাইপজিগ। শ্বাসরুদ্ধকর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে জয় নিশ্চিত করে জার্মান ক্লাবটি। নিজেদের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিত করা দলটির সামনে এখন ফাইনালে ওঠার হাতছানি। সেমিফাইনালে লড়াইয়ে তাদের প্রতিপক্ষ প্যারিস সেন্ত জার্মেই। আগের রাতে নেইমাররা অবিশ্বাস্য প্রত্যার্বতনে নিশ্চিত করেছে শেষ চার।

এবারের প্রতিযোগিতায় যার হাত ধরে লাইপজিগের কোয়ার্টার ফাইনাল পর্যন্ত আসা, সেই টিমো ভের্নার চলে গেছেন চেলসিতে। সেরা খেলোয়াড়কে হারালেও ট্যাকটিকসের ‘মাস্টার’ ডিয়েগো সিমিওনির দলের বিপক্ষে পাওয়া গেছে দুর্দান্ত লাইপজিগকে।

লিসবনের ম্যাচের পরতে পরতে ছিল উত্তেজনা। গোলশূন্য প্রথমার্ধ শেষে ৫০ মিনিটে লাইপজিগ এগিয়ে যায় দানি ওলমোর গোলে। ঘুরে দাঁড়াতে মরিয়া আতলেতিকো অবশেষে সফল হয় ৭১ মিনিটে জোয়াও ফিলিক্সের পেনাল্টি গোলে।

১-১ সমতায় থাকা ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াবে বলেই মনে হচ্ছিল। কারণ ৮৭ মিনিট পর্যন্ত স্কোরলাইন ছিল একই। কিন্তু ৮৮ মিনিটে আতলেতিকোর হৃদয় ভেঙে লাইপজিগ ক্যাম্পে আনন্দের ঢেউ তোলেন টেইলার অ্যাডামস। মজার ব্যাপার হলো, লাইপজিগের জার্সিতে এটাই অ্যাডামসের প্রথম গোল!

/কেআর/

লাইভ

টপ