থিয়াগোকে ছাড়াই ৮ গোলের রাস্তা চেনে বায়ার্ন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০৪:০৮, সেপ্টেম্বর ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৪:১৫, সেপ্টেম্বর ১৯, ২০২০

সানে ও জার্নাব্রি: গোলের আনন্দ ভাগাভাগি                       -টুইটারপ্রতিপক্ষের জালে যেভাবে আটটি করে গোল দেওয়ার অভ্যেস গড়ে তুলছে বায়ার্ন মিউনিখ, তাতে অদূর ভবিষ্যতে তাদের নাম হয়ে যেতে পারে ‘বায়আট মিউনিখ’। ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়নস লিগ জয়ের পথে বার্সেলোনাকে ৮-২ গোলে লজ্জা দেওয়ার স্মৃতিটা এখনও টাটকা। সেই ম্যাচের এক ম্যাচ পরেরটিতে খেলতে নেমেই আবার তাদের ৮ গোল। বুন্দেসলিগার নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে বায়ার্ন ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে শালকেকে।

শুক্রবার বায়ার্নের সাবেক ‘মিডফিল্ড জেনারেল’ থিয়াগো আলকান্তারা লিভারপুলে সাইন করলেন বিকেলে। আর সন্ধ্যায় আলিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্ন করলো গোল-উৎসব। ‘ট্রেবল’ জয়ের অন্যতম নায়ক থিয়াগো নেই, থোড়াই কেয়ার! ঝলসে উঠলেন সার্জ জার্নাব্রি ও লেরয় সানে। জার্নাব্রি করেছেন হ্যাটট্রিক, দুটি গোলে সহায়তার পাশাপাশি একটি গোল করে বায়ার্ন-অভিষেক রাঙিয়েছেন সানে। বাকি চারটি গোল রবার্ট লেভানডভস্কি, টমাস মুলার, লিওন গোরেৎস্কা ও জামাল মুইসালার।

চার মিনিটেই নিজের ও দলের প্রথম গোল করেন জার্নাব্রি। শেষ পর্যন্ত যা বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের অজেয় ধারা বয়ে নিয়েছে ৩১ ম্যাচ পর্যন্ত।  তাদের টানা ২২তম জয়ের এ ম্যাচে অসহায় ছিল জানুয়ারি থেকে জয়ের মুখ না দেখা শালকে। বিদ্যুৎগতির বায়ার্ন ১৯ মিনিটে ২-০ করে গোরেৎস্কার গোলে। গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা লেভানডভস্কি ৩১ মিনিটের পেনাল্টি গোলে গড়েছেন নতুন রেকর্ড। বুন্দেসলিগায় একটি নির্দিষ্ট দলের বিপক্ষে টানা ১০ ম্যাচেই গোল পাওয়া প্রথম ফুটবলার তিনি। মুলারের মাধ্যমে ‘ডজন’ পূর্ণ হওয়ার আগে সানের পাস থেকে ৪৭ ও ৫৯ মিনিটে দু’গোল করেছেন জার্নাব্রি। ম্যানচেস্টার সিটি থেকে গত মৌসুমে বায়ার্নে নাম লেখানো সানেই করেছেন সপ্তম গোল। বদলি নামা ১৭ বছরের মুইসালা করেছেন ৮-০, বুন্দেসলিগায় এই তরুণই এখন বায়ার্নের কনিষ্ঠতম গোলদাতা। 

/পিকে/

লাইভ

টপ
X