২৫ বছরে সবচেয়ে বাজে শুরু ম্যানইউর

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:১১, সেপ্টেম্বর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:১৪, সেপ্টেম্বর ২০, ২০২০

এমন দিন ভুলে যেতে চাইবে ম্যানইউপ্রিমিয়ার লিগে হারানো গৌরব ফিরে পাওয়ার মিশনে এবারও ব্যর্থ ম্যানচেস্টার ইউনাইটেড। ২০১৪ সালের পর ঘরের মাঠে হার দিয়ে মৌসুম শুরু করেছে তারা। ক্রিস্টাল প্যালেসের কাছে ম্যানইউ হেরেছে ৩-১ গোলে। রেকর্ড বলছে, ২৫ বছরে নিজেদের উদ্বোধনী ম্যাচে এত বাজেভাবে আর হারেনি রেড ডেভিলরা!

ভ্যান ডি বিককে বেঞ্চে রেখে সুলশারের শুরুর একাদশে ডিন হেন্ডার্সনের জায়গায় ছিলেন ডেভিড ডি গেয়া, পল পগবা ও ব্রুনো ফার্নান্দেস। তার পরেও শুরু থেকে একক আধিপত্য ছিল শুধু প্যালেসের। সপ্তম মিনিটে টাউন্সেন্ডের গোলে অগ্রগামিতা পেয়ে যায় তারা। প্রতি আক্রমণেও প্যালেস ছিল খুব আগ্রাসী। তাই বিরতির আগে আরও ব্যবধান বাড়তে পারতো তাদের। কিন্তু ডি গেয়ার একক নৈপুণ্যে গোল বঞ্চিত হন জর্ডান আইয়ু।

তবে দ্বিতীয়ার্ধে ঠিকই ব্যবধান বাড়িয়ে নেয় প্যালেস। আইয়ুর শট হাতে লাগে ভিক্টর লিন্ডেলফের। তাতে ভারের মাধ্যমে পেনাল্টি দেন রেফারি। প্রথম শট ডি গেয়া ঠেকিয়ে দিলেও ম্যানইউ গোলকিপার আগেই পোস্টের বাইরে থাকায় নতুন করে শট নেওয়ার সুযোগ পায় প্রতিপক্ষ। তাতে স্পট কিক থেকে স্কোর ২-০ করেন জাহা।

দ্বিতীয়ার্ধে পগবার বদলি হয়ে অভিষেক করেন নতুন সাইনিং ভ্যান ডি বিক। অভিষেকে নেমেই গোলের দেখা পান তিনি। তার করা গোলে স্কোর ২-১ হলেও ৮৫ মিনিটে প্যালেসের জয় সুনিশ্চিত হয় জাহার জোড়া গোলের সুবাদে।

অপর দিকে জয় দিয়ে প্রিমিয়ার লিগে যাত্রা শুরু করা আর্সেনাল অল্পের জন্য পয়েন্ট হারাতে বসেছিল। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলের জয়ে লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে গানাররা।

২৫ মিনিটে ল্যাকাজেতের গোলে এগিয়ে গেলে ৪৫ মিনিটে সমতা ফেরায় ওয়েস্ট হ্যাম। মিকাইল আন্তোনিও স্কোর ১-১ করেছিলেন। শেষ দিকে ৮৫ মিনিটে এনকেতিয়ার গোলই ৩ পয়েন্ট বাঁচিয়ে দেয় আর্সেনালের।

/এফআইআর/

লাইভ

টপ