১৯৩ দিন পর ক্রিকেটারদের দলগত অনুশীলন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০৩, সেপ্টেম্বর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১০, সেপ্টেম্বর ২০, ২০২০

    একদিন, দুইদিন করে সময় পার করতে করতে ১৯৩ দিন পর দলগত অনুশীলনে নেমেছেন মুমিনুল-মুশফিক-তামিমরা। এতটা লম্বা সময় কখনোই দলীয় অনুশীলনের বাইরে ছিলেন না ক্রিকেটাররা। গত ১১ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলে বাংলাদেশ। এরপর আর দলীয় অনুশীলন হয়নি।

অবশেষে অপেক্ষা ফুরিয়েছে। ১৯৩ দিন পর মাঠে নেমে তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা সানন্দেই অনুশীলন করেছেন। যদিও পুরো দল নিয়ে অনুশীলন শুরু করতে পারেননি কোচ রাসেল ডমিঙ্গো। শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে স্কিল ট্রেনিংয়ের জন্য ডাক পাওয়া ২৭ ক্রিকেটারের ১৬ জন দলীয় অনুশীলনে যোগ দিয়েছেন। সাইফ হাসান করোনায় আক্রান্ত থাকায় আগে থেকেই আইসোলেশনে আছেন। নতুন করে আইসোলেশনে গেছেন আরও ১০ ক্রিকেটার। এদিন দুপুর আড়াইটার পর মিরপুর শেরেবাংলায় অনুশীলন শুরু হওয়ার কথা থাকলেও অনেক ক্রিকেটারকে আগেভাগেই চলে আসতে দেখা যায়। শুরুতে মাঠেই প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক, ট্রেনার নিকোলাস লি, ফিজিও জুলিয়ান ক্যালেফাতের সঙ্গে কয়েক কিছুক্ষণ বৈঠক হয় ক্রিকেটারদের। এরপর আরম্ভ হয় অনুশীলন।

শুরুতেই কোচিং স্টাফদের সঙ্গে ছোট ছোট পাসে ফুটবল খেলে আগে গা গরম করেছেন ক্রিকেটাররা। তারপর হয় স্কিল অনুশীলন। রবিবার অনুশীলনে অংশ নেওয়া ১৬ ক্রিকেটার হলেন মুশফিকুর রহিম, আল আমিন হোসেন, সাদমান ইসলাম, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, ইয়াসির আলী , রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান, তাইজুল ইসলাম, মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান, মুমিনুল হক, ইমরুল কায়েস, সৌম্য সরকার ও লিটন দাস।

অনুশীলনের প্রথম দিনেই বল হাতে দারুণ পারফর্ম করেছেন পেসার তাসকিন আহমেদ, আল আমিন হোসেন ও মোস্তাফিজুর রহমান। নেটে লিটন দাসের রীতিমতো পরীক্ষা নিয়েছেন আল আমিন হোসেন ও তাসকিন । অন্যদিকে তরুণ ইয়াসির আলী তো তাসকিন ও মোস্তাফিজের বোলিংয়ের তোপে অসহায় হয়ে পড়েন। তাসকিন, আল আমিন, মোস্তাফিজ ছাড়াও নেটে বোলিং করেছেন রুবেল হোসেন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। দীর্ঘক্ষণ ব্যাটিং করেছেন মুমিনুল, ইমরুল, ইয়াসির আলী ও মুশফিক, মাহমুদউল্লাহরা। শ্রীলঙ্কা সফর এখনও নিশ্চিত করেনি লঙ্কান বোর্ড। যদিও বিসিবি লঙ্কান বোর্ড থেকে ইতিবাচক সিদ্ধান্তের আশা করছে। সবকিছু ঠিক থাকলে শ্রীলঙ্কার সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশে রওনা দিতে পারে বাংলাদেশ।

/আরআই/পিকে/

লাইভ

টপ
X