ইতালিয়ান ওপেনের ফাইনালে জোকোভিচ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:৫৭, সেপ্টেম্বর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫৯, সেপ্টেম্বর ২১, ২০২০

জোকোভিচ।

ইতালিয়ান ওপেনে চারবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। পঞ্চমবার এই টুর্নামেন্ট জেতার লক্ষ্যেই এগিয়ে চলেছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এই এক নম্বর। সেমিফাইনালে ক্যাসপার রুডকে হারিয়ে জায়গা করে নিয়েছেন ফাইনালে।

করোনা বিরতির পর অবশেষে ইতালিতে ক্রীড়া ইভেন্টে দর্শক প্রবেশের অনুমতি মেলায় এক হাজার দর্শক স্ট্যান্ডে উপস্থিত ছিলেন এদিন। সেই দর্শকের সামনেই সেমিফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ ছিলেন র‌্যাঙ্কিংয়ের ৩৪তম তারকা। ক্যাসপার প্রথম সেটে কিছুটা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুললেও দুই সেট ৭-৫, ৬-৩ গেমে জেতেছেন জোকোভিচই।

৩৬তম ১০০০ মাস্টার্স শিরোপা জেতার লড়াইয়ে জোকোভিচের প্রতিপক্ষ ডিয়েগো শোয়ার্জমান।  যিনি কোয়ার্টারফাইনালে ফেবারিট নাদালকে হারিয়ে চমক সৃষ্টি করেছেন। সেমিফাইনালে শোয়ার্জমান ৬-৪, ৫-৭, ৭-৬ (৭-৪) গেমে হারিয়েছেন কানাডিয়ান ডেনিস শাপোভালভকে।

জোকোভিচ ইউএস ওপেনে অনাকাঙ্ক্ষিত কাণ্ডের জন্ম দিয়ে ডিসকোয়ালিফাইড হয়েছিলেন। লাইন জাজকে আঘাত করায় বিদায় নিতে হয়েছিল আগেভাগে। সেই টুর্নামেন্টে না পারলেও নতুন করে শিরোপা মঞ্চে তিনি। জানালেন, নিজের মাঝে এখনও শিরোপা ক্ষুধা আছে তার, ‘শিরোপার জন্য আমার এখনও তীব্র ক্ষুধা আছে। তাই নিজেকে শিরোপা জেতার লড়াইয়েই রাখতে চাই সব সময়।’

/এফআইআর/

লাইভ

টপ