বার্সেলোনা ছেড়ে আতলেতিকো মাদ্রিদে সুয়ারেজ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:২৭, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৩১, সেপ্টেম্বর ২৪, ২০২০

২০১৪ বিশ্বকাপে কামড়-কাণ্ডের পর পুরোপুরি পাল্টে গেছেন তিনি। পরিণত ফুটবলে গোলের পর গোল করে বার্সেলোনার অসংখ্য জয়ের রূপকার এই স্ট্রাইকার। হয়ে উঠেছেন কাতালান ক্লাবের কিংবদন্তি। পালাবদলের ‘জয়গানে’ সেই লুইস সুয়ারেজকেও বেচে দিলো বার্সেলোনা। ন্যু ক্যাম্পে অসংখ্য স্মৃতি আর সাফল্য পেছনে ফেলে উরুগুইয়ান স্ট্রাইকার নতুন ঠিকানা গড়লেন আতলেতিকো মাদ্রিদে।

সুয়ারেজের মাদ্রিদের ক্লাবটিতে যোগ দেওয়ার খবর নিশ্চিত করেছে বার্সেলোনা। দলবদলের অঙ্কটা ৬ মিলিয়ন ইউরো। দলের প্রতি ভালোবাসা ও প্রতিশ্রুতিবদ্ধ থাকায় সুয়ারেজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে কাতালান ক্লাবটি, একই সঙ্গে শুভকামনা জানিয়েছে তার ভবিষ্যতের জন্য। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর খবর, দুই বছরের চুক্তিতে আতলেতিকোয় নাম লিখিয়েছেন তিনি। আর ট্র্যাক্স বাদে সুয়ারেজ বছরে বেতন পাবেন ৯ মিলিয়ন ইউরো।

বার্সেলোনার সঙ্গে ছয় বছরের সম্পর্ক ছিন্ন করলেন সুয়ারেজ। আসলে তাকে ছিন্ন করতে বাধ্য করা হয়েছে। সাবেক লিভারপুল স্ট্রাইকার ন্যু ক্যাম্পে থাকতে চেয়েছিলেন। কিন্তু নতুন কোচ রোনাল্ড কোম্যান তাকে দলে রাখতে চাননি, দায়িত্ব নিয়েই ন্যু ক্যাম্পের দরজা দেখিয়ে দিয়েছিলেন সুয়ারেজকে। এরপর থেকে তার সম্ভাব্য গন্তব্য হিসেবে অনেক ক্লাবের নাম শোনা গেলেও শেষ পর্যন্ত আতলেতিকোতেই যোগ দিলেন ৩৩ বছর বয়সী স্ট্রাইকার।

মাদ্রিদের ক্লাবটিতে আরভারো মোতারার জায়গা নিলেন সুয়ারেজ। এই স্প্যানিশ স্ট্রাইকার ধারে যোগ দিয়েছেন জুভেন্টাসে। অবশ্য সুয়ারেজেও যাওয়ার কথা ছিল ইতালিয়ান ক্লাবটিতে। এজন্য লম্বা দেন-দরবারও হয়েছে। কিন্তু পাসপোর্টসংক্রান্ত ঝামেলায় তুরিনে যাওয়া হয়নি উরুগুইয়ান তারকার। লিগ প্রতিদ্বন্দ্বী আতলেতিকোর কাছেই তাকে বিক্রি করে দিলো বার্সেলোনা।

কাতালানদের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে ন্যু ক্যাম্প ছাড়লেন সুয়ারেজ। ২৮৩ ম্যাচে ১৯৮ গোল নিয়ে পেছনে থাকলেন কেবল চেজার ও লিওনেল মেসির। গোলের বৃষ্টি ঝরিয়ে দুহাত ভরে পেয়েছেন সাফল্যও। নীল-মেরুন জার্সিতে সুয়ারেজ জিতেছেন একটি চ্যাম্পিয়নস লিগ, চারটি করে লা লিগা ও কোপা দেল রে, দুটি স্প্যানিশ সুপার কাপ এবং একটি করে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপের শিরোপা।

২০১৪ সালে এল ক্লাসিকো দিয়ে বার্সেলোনায় শুরু করা রোমাঞ্চকর যাত্রা তার শেষ হলো বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার ধাক্কা দিয়ে। চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে জার্মান ক্লাবের বিপক্ষে ৮-২ গোলের হার তার বার্সেলোনা ক্যারিয়ারের শেষ ম্যাচ।

স্পেনেই থাকছেন ‍সুয়ারেজ, তবে নতুন মৌসুমে দৃশ্যপট যাচ্ছে একেবারে পাল্টে। প্রিয় বন্ধু মেসি ও বার্সেলোনার বিপক্ষেই নামবেন লিগ শিরোপা জেতার অভিযানে, পরে আতলেতিকোর লাল-সাদা জার্সি। 

/কেআর/

লাইভ

টপ
X