মোহামেডান, মেরিনার্স ও উষার দাবি মেনেই হকি লিগ?

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৩৩, সেপ্টেম্বর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩৭, সেপ্টেম্বর ২৫, ২০২০

প্রিমিয়ার হকি লিগ আয়োজনে কাজ করে যাচ্ছে হকি ফেডারেশন। আগামী অক্টোবরে দলবদল। খেলা টার্ফে গড়াবে নভেম্বরে। এমন পরিকল্পনা করে এগোলেও সমস্যার জট খুলছে না। ঘরোয়া হকির তিন শীর্ষ ক্লাব লিগ আয়োজনের আগে নিজেদের দাবি-দাওয়া নিয়ে ফেডারেশনকে চিঠি দিয়েছে। তাদের আবেদন নিয়ে আগামী অক্টোবরের শুরুর দিকে সভায় বসবে হকি ফেডারেশেন। সেই সভায় সমাধান আসলে লিগ শুরুর পথ সুগম হবে।

২০১৮ সালে সর্বশেষ আয়োজিত হয়েছে প্রিমিয়ার হকি লিগ। তবে শেষটা ভালো হয়নি। সেই বছরের ৭ জুন সুপার ফাইভে মোহামেডান- মেরিনার্স ম্যাচটি ৪৪ মিনিট পর আর হয়নি। সেখানে দুই পক্ষ বিবাদে জড়ালে পরে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। দুই ক্লাবের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে নেওয়া হয় ব্যবস্থা। মোহামেডান স্পোর্টিংয়ের ম্যানেজার আরিফুল হক প্রিন্স ও মেরিনার্সের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়। এছাড়া মোহামেডানের সহকারী ম্যানেজার আসাদুজ্জামান চন্দন ও মেরিনার্সের কর্মকর্তা নজরুল ইসলামকে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়। এখন লিগ নিয়ে তোড়জোড় শুরু হলে দুই ক্লাবই তাদের ওপর আরোপিত শাস্তি প্রত্যাহারের চিঠি দিয়েছে।

এছাড়া উষা ক্রীড়াচক্র গত লিগে অংশ না নেওয়ায় বাইলজ অনুযায়ী অবনমিত হয়েছে,  তারাও প্রিমিয়ারে খেলার জন্য আবেদন করেছে। এ প্রসঙ্গে ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বাংলা ট্রিবিউনকে বলেছেন,‘তিন ক্লাবের চিঠি পেয়েছি আমরা। দুই ক্লাব তাদের কর্মকর্তাদের ওপর শাস্তি প্রত্যাহার চেয়েছে। আর উষা লিগে খেলতে চায়। এখন যেহেতু আমরা সব ক্লাবকে নিয়ে লিগ করতে চাই, এরইমধ্যে অনেকেই  সবুজ সঙ্কেতও দিয়েছে, তাই আমরা ক্লাবগুলোর আবেদন গুরুত্ব সহকারে দেখছি। আগামী মাসের শুরুর দিকের সভায় এ বিষয়ে সমাধান আসবে। আশা করছি সবাইকে নিয়ে লিগ আয়োজন করতে পারবো।’

 

 

/টিএ/পিকে/

লাইভ

টপ